প্রকাশিত : ১৩ মে, ২০২০ ১৬:৩১

দেশের কোন জেলায় কতজন করোনা আক্রান্ত

অনলাইন ডেস্ক
দেশের কোন জেলায় কতজন করোনা আক্রান্ত

দেশে দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৬২ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮২২ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ১৯ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জনে। এদিকে আরও ২১৪ জন সুস্থ হয়েছেন।  এ নিয়ে মোট তিন হাজার ৩৬১ জন সুস্থ হলেন।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক মারা গেছে। মোট মৃতের সংখ্যা ১৯ জন। তার মধ্যে পুরুষ ১২ জন ও নারী ৭ জন। মৃতদের মধ্যে ঢাকার ১৩ জন আর বাকিদের মধ্যে পাবনা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নড়াইল, চট্টগ্রাম ও কুমিল্লার ১ জন করে মারা গেছেন। 

অপরদিকে মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছরের ১ মেয়ে মারা গেছে। এছাড়া ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ৫১ থেকে ৬০ বছরের ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের ৫ জন, ৭১ থেকে ৮০ বছরের ৫ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো-ঢাকা ৭,৯২২, নারায়ণগঞ্জ ১,২৮৬, গাজীপুর ৩৪৭, চট্টগ্রাম ৩১৪, ময়মনসিংহ ২৪৬, মুন্সীগঞ্জ ২১৭, কিশোরগঞ্জ ২০৫, কুমিল্লা ১৮৬, নরসিংদী ১৭২, রংপুর ১৪৩, জামালপুর ১১০, কক্সবাজার ১০৭, যশোর ৮৪, হবিগঞ্জ ৮১, নেত্রকোনা ৮১, লক্ষ্মীপুর ৭৪, গোপালগঞ্জ ৬২, শরীয়তপুর ৬০, নোয়াখালী ৫৯, ব্রাহ্মণবাড়িয়া ৫৮, মাদারীপুর ৫৭, চাঁদপুর ৫৬, বরিশাল ৫৬, জয়পুরহাট ৫৫, নীলফামারী ৪৩, সুনামগঞ্জ ৪৩, দিনাজপুর ৪৩, ঝিনাইদহ ৪১, সিলেট ৩৯, শেরপুর ৩৯, বরগুনা ৩৭, মৌলভীবাজার ৩৬, কুড়িগ্রাম ৩৬, নওগাঁ ৩৩, টাঙ্গাইল ৩২, ফরিদপুর ৩২, চুয়াডাঙা ৩০, মানিকগঞ্জ ২৯, পটুয়াখালী ২৯, রাজশাহী ২৭, গাইবান্ধা ২৫, ঠাকুরগাঁও ২৪, রাজবাড়ী ২৩, কুষ্টিয়া ২৩, খুলনা ২২, পাবনা ১৮, বগুড়া ১৮, মাগুরা ১৮,  লালমনিরহাট ১৫, চাঁপাইনবাবগঞ্জ ১৫, নড়াইল ১৪, ঝালকাঠী ১৩, ফেনী ১৩, নাটোর ১৩, পঞ্চগড় ১০, ভোলা ১০, পিরোজপুর ৭, সিরাজগঞ্জ ৬, বান্দরবান ৫, বাগেরহাট ৫, মেহেরপুর ৫, সাতক্ষীরা ৪, রাঙ্গামাটি ৪ ও খাগড়াছড়ি ৩ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

উপরে