প্রকাশিত : ১৩ মে, ২০২০ ১৬:৪১

ভূমি উন্নয়ন কর পরিশোধের সময় আরো এক মাস বাড়ল

অনলাইন ডেস্ক
ভূমি উন্নয়ন কর পরিশোধের সময় আরো এক মাস বাড়ল

অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা আরো এক মাস বৃদ্ধি করে ১৫ জুন নির্ধারণ করা হয়েছে। আজ বুধবার ভূমি মন্ত্রণালয় এ নির্দেশ জারি করে।

প্রচলিত বিধি অনুযায়ী প্রতি বাংলা বছরের ৩০ চৈত্র তারিখের মধ্যে ভূমি উন্নয়ন কর পরিশোধের বাধ্যবাধকতা রয়েছে। করোনাভাইরাসের প্রভাবে দেশে উদ্ভূত পরিস্থিতির বিষয়টি বিবেচনা করে গত ৯ এপ্রিল অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বাড়িয়ে ১৩ মে (৩০ বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ) করে নির্দেশনা জারি করেছিল ভূমি মন্ত্রণালয়। অর্থাৎ, বুধবার ছিল বর্ধিত এ সময়সীমার শেষ দিন।

তবে, ইতিমধ্যে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগামী ১৬ মে তারিখ পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। বর্ধিত সময়সীমার মধ্যেও ভূমি উন্নয়ন কর (সাধারণ ও সংস্থা) আদায়কারী সংশ্লিষ্ট দফতর এবং ভূমি উন্নয়ন কর প্রদানকারী সম্মানিত জনগণ/সংস্থা- উভয়ের পক্ষে কর আদায়/পরিশোধ করা সম্ভবপর হবেনা মর্মে প্রতীয়মান হয়েছে। পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিও আসন্ন।

এমতাবস্থায়, সাধারণ ও সংস্থা নির্বিশেষে সকল শ্রেণির ভূমি উন্নয়ন কর আদায়/পরিশোধের সুবিধার্থে আগামী ১ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ মোতাবেক ১৫ জুন পর্যন্ত ভূমি উন্নয়ন কর আদায়ের সময়সীমা পুনঃবর্ধিত করেছে ভূমি মন্ত্রণালয়।

উপরে