প্রকাশিত : ১৮ মে, ২০২০ ১৬:৩৬

সম্মিলিত প্রয়াসে চলমান দুর্দিন কেটে যাবে: কাদের

অনলাইন ডেস্ক
সম্মিলিত প্রয়াসে চলমান দুর্দিন কেটে যাবে: কাদের

সংকটের পরীক্ষিত নেতৃত্ব আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আপনারা আস্থা রাখুন। সকলের সম্মিলিত প্রয়াসে চলমান দুর্দিন ইনশাল্লাহ কেটে যাবে। রাত যত গভীর হবে সম্ভাবনার শুভ সকাল ততই ঘনিয়ে আসবে। এমনটাই বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার নিজ সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি ঈদকে সামনে রেখে দলে দলে মানুষ গ্রামের দিকে চলে যাচ্ছেন। এছাড়া ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেটে অতিরিক্ত ভিড় সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে। এ সময় সকলকে যার যার অবস্থান থেকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের ছুটি কাটানোর অনুরোধ জানিয়ে তিনি বলেন, সামান্যতম উপেক্ষা নিজের এবং আশপাশের জন্য ভয়াবহ পরিস্থিতি তৈরি করতে পারে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা সংকটের শুরু থেকেই অসহায় গরীব মানুষের পাশে আছে দাবি করে তিনি বলেন, আমি আমাদের নেতাকর্মীদের আসন্ন ঈদে কর্মহীন বেকার ভাসমান মানুষের পাশে থাকার আহ্বান জানাচ্ছি। পাশাপাশি দেশের বিত্তবানদেরও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনা যুদ্ধে যারা ফ্রন্ট-লাইনে লড়াই করছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা কোনো অবস্থাতেই মনোবল হারাবেন না। ধৈর্য হারা হবেন না এই সময়ে আপনারা যে ঝুঁকিপূর্ণ কাজ করছেন দেশ ও দেশবাসী আপনাদের প্রতি শ্রদ্ধাশীল। আপনারা হতাশ হবেন না। শেখ হাসিনার নেতৃত্বে আমরা ইনশাল্লাহ আপনাদের সকলের সম্মিলিত প্রয়াসে জয়ী হবো।

বিএনপির এই সময় দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে, জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে প্রতিনিয়ত বিষেদাগার করে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এর কারণ উল্লেখ করে কাদের বলেন, প্রকৃত পক্ষে বিএনপি নেতিবাচক রাজনীতির কারণেই তাদের নিজেদেরই পিঠ দেয়ালে ঠেকে গেছে।

উপরে