প্রকাশিত : ২০ মে, ২০২০ ১৫:৪৮

মুসলিমদের ঈদ উপহার দিলেন হিন্দু ধর্মাবলম্বীরা

অনলাইন ডেস্ক
মুসলিমদের ঈদ উপহার দিলেন হিন্দু ধর্মাবলম্বীরা

ঝালকাঠিতে করোনার কারণে অসহায় মুসলিমদের পাশে দাঁড়িয়ে আবারো সাম্প্রদায়িক সম্প্রীতির প্রমাণ দিলেন হিন্দু ধর্মাবলম্বীরা। উপহার দিলেন ঈদ সামগ্রী। এছাড়া, দেশের বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি উদ্যোগে কর্মহীনদের সহায়তা অব্যাহত রয়েছে।

ঝালকাঠিতে করোনার কারণে অসহায় মুসলিমদের পাশে দাঁড়ালেন সনাতন ধর্মাবলম্বীরা। সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় করতে তিনশ' শ্রমজীবীকে দিলেন ঈদ উপহার। শহরের মদোনমোহন আখড়াবাড়ি মন্দির থেকে এই উপহার তুলে দেন জেলা পুজা উদযাপন পরিষদের নেতারা।

ঝালকাঠি পুজা উদযাপন পরিষদের উপদেষ্টা ডা. অধ্যাপক অসীম কুমার সাহা বলেন, হিন্দু-মুসলমান ভাই ভাই। এই অনুভূতির মধ্যে দিয়ে সহায়তায় এগিয়ে এসেছে পুজা উদযাপন পরিষদ।

ভোলা সদর উপজেলায় এক হাজার ৮শ' ৪১ জন ইমাম-মুয়াজ্জিন ও একশ' মন্দিরের পুরোহিতের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য তোফায়েল আহমেদ। এসময় ব্যক্তিগত তহবিল থেকে তিনি ঈদ উপহারও তুলে দেন।

ভোলা-১ সংসদ সদস্য তোফায়েল আহমেদ আমরা  সহায়তা দিচ্ছি তবে দলীয় ভাবে নয়।'

ব্রাহ্মণবাড়িয়ায় কর্মহীন এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এছাড়া, নিজ গ্রাম চিনাইরে আওয়ামী লীগের উদ্যোগে ত্রাণ বিতরণও করেন তিনি।

রাঙ্গামাটিতে নিম্ন আয়ের মানুষকে সহায়তা করতে এগিয়ে এসেছে জেলার এসএসসি ২০১১ ব্যাচের শিক্ষার্থীরা। ঈদের কেনাকাটার টাকা বাঁচিয়ে জেলা প্রশাসকের করোনা ফাণ্ডে তারা অর্ধলক্ষ টাকা দান করেন।

দিনাজপুরে হিজড়া জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করা হয়েছে। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম তাদের হাতে চাল, ডাল, তেল, চিনি ও সেমাই তুলে দেন।

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ধোপা, নাপিত, হরিজন ও ভিক্ষুক শ্রেণিসহ নিম্নআয়ের তিন শতাধিক মানুষকে নিত্যপণ্য ও ঈদসামগ্রী সহায়তা দেয় উপজেলা আওয়ামী লীগ।

মৌলভীবাজারে জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে তিনশো' শিশুকে দেয়া হয় দুধসহ শিশুখাদ্য। অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে ও পৌর মেয়র মো. ফজলুর রহমান এ ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এছাড়া, ঠাকুরগাঁও, নড়াইল গাইবান্ধা ও মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি উদ্যোগে দুস্থ ও অসহায়দের সহায়তা দেয়া হয়।

উপরে