প্রকাশিত : ১৩ জুন, ২০২০ ১৫:১৩

কাল সকাল ১০টায় রাজধানীর সোবহানবাগ মসজিদে প্রথম জানাজা

অনলাইন ডেস্ক
কাল সকাল ১০টায় রাজধানীর সোবহানবাগ মসজিদে প্রথম জানাজা

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে রাজধানীর বনানী কবরস্থানে আগামীকাল রবিবার দাফন করা হবে। এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। 

তিনি জানান, মোহাম্মদ নাসিমের পুত্র তানভীর শাকিল জয় জানিয়েছেন, আগামীকাল বনানী কবরস্থানে বাবার দাফনের প্রস্তুতি চলছে।

সূত্র জানায়, আগামীকাল সকাল ১০টায় রাজধানীর সোবহানবাগ মসজিদে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় তাঁর লাশ নিয়ে হেলিকপ্টারযোগে সিরাজগঞ্জের উদ্দেশে যাত্রা করা হবে। বাদ জোহর তাঁর জন্মভূমি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে লাশ রাজধানীতে আনা হবে। রাজধানীর বনানীতে বাবা ক্যাপ্টেন মনসুর আলীর কবরের পাশে কবরস্থ হবে মোহাম্মদ নাসিম।   

করোনা উপসর্গ নিয়ে বেসরকারি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন নাসিম। চিকিৎসাধীন অবস্থায় স্ট্রোক হয় তাঁর। অস্ত্রোপচারের পর তাঁকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছিল। সেখানেই শারীরিক অবস্থার অবনতি হলে নেওয়া হয় লাইফ সাপোর্টে। পরে পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ আসে।

লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

উপরে