প্রকাশিত : ১৩ জুন, ২০২০ ২০:৪৩

গত ২৪ ঘণ্টায় ১২ জনসহ মোট ৪৪৯ আনসার করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক
গত ২৪ ঘণ্টায় ১২ জনসহ মোট ৪৪৯ আনসার করোনায় আক্রান্ত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আরও ১২ সদস্য আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৪৪৯ আনসার সদস্য। শুক্রবার (১২ জুন) আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৭ জন।শনিবার (১৩ জুন) বিকেল ৫টা পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২৮১ জন।যা সুস্থতার হারে ৬৪ শতাংশের চেয়ে বেশি। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপপরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, এ পর্যন্ত সুস্থ হয়েছেন কর্মকর্তা দুইজন, ব্যাটালিয়ন আনসার ৮৩ জন, সাধারণ আনসার ১৯০ জন, কর্মচারী দুইজন, মহিলা আনসার দুইজন, ভিডিপি সদস্য একজন এবং উপজেলা আনসার কোম্পনি কমান্ডার একজন।আক্রান্তদের মধ্যে শতভাগ সুস্থ সদস্যরা কর্মস্থলে যোগদান করে সেবামুখী কার্যক্রম অব্যাহত রেখেছেন।তিনি বলেন, শনিবার পর্যন্ত মোট করোনায় আক্রান্ত ৪৪৯ জন। এরমধ্যে রাজধানী ঢাকায় আক্রান্ত হয়েছেন ৩২৮ এবং ঢাকার বাইরে আক্রান্ত ১১১ জন।

ঢাকা মহানগরে দায়িত্ব পালন করতে গিয়ে এ বাহিনীর পাঁচ কর্মকর্তা আক্রান্ত হন। আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করতে গিয়ে জাতীয় সংসদ ভবনসহ সারাদেশে ১২৮ ব্যাটালিয়ন আনসার সদস্য আক্রান্ত হয়েছেন। ঢাকা মহানগরে আইনশৃঙ্খলা ও চিকিৎসা সহায়তা করতে গিয়ে ২০৮ অঙ্গীভূত সাধারণ আনসারসহ সারাদেশে ২৯৯ সাধারণ আনসার সদস্য আক্রান্ত হন।এছাড়া বাহিনীর সদর দফতরে বিভিন্ন পদবীর ১৫ সদস্য আক্রান্ত হয়েছেন।

এ বাহিনীর কর্মকর্তাসহ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৭ জন। করোনা আক্রান্ত হয়ে ৮০ সদস্য বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিভিন্ন থানা, ক্যাম্প, হোটেল কোয়ারেন্টাইনে আছেন ৭৬ জন।বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ সর্বক্ষণিক বাহিনীর আক্রান্ত রোগীদের চিকিৎসার খোঁজ-খরব রাখছেন।উল্লেখ্য যে, করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত বাহিনীর দুই সদস্য মারা গেছেন।গত ১১ মে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বাহিনীর আব্দুল মজিদ নামে এক সদস্য মারা যান। আব্দুল মজিদ পিসি অঙ্গীভূত আনসার (আইডি নং-১৩১৮৯), তার বাড়ি বগুড়ায়। মৃত্যুর পূর্বে তিনি গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন।

করোনায় আনসার বাহিনীর দ্বিতীয় শহীদ আব্দুস সোবহান। করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৮ জুন) দুপুরে তিনি বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।মারা যাওয়া অঙ্গীভূত আনসার সদস্য আব্দুস সোবাহানের বাড়ি বগুড়ার সোনাতলা উপজেলার উত্তর কালাইহাট গ্রামে। তার পিতার নাম মরহুম মোবারক এবং তার স্মার্টকার্ড নং-৪৬০০৩।মৃত্যুর পূর্বে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত ছিলেন।

উপরে