প্রকাশিত : ১ জুলাই, ২০২০ ১৩:৫৫

আমিরাত থেকে ফিরলেন আরও ১৫২ জন

অনলাইন ডেস্ক
আমিরাত থেকে ফিরলেন আরও ১৫২ জন

করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতে আটকাপড়া আরও ১৫২ জন বাংলাদেশি নাগরিক আজ দেশে ফিরেছেন। ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট তাদের দেশে ফিরিয়ে এনেছে।

ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেন। কামরুল ইসলাম জানান, মঙ্গলবার দিবাগত রাত ২টায় ১৫২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট এবং আজ সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকায় অবতরণ করে। দেশে ফেরা প্রত্যেক বাংলাদেশির করোনামুক্ত সার্টিফিকেট রয়েছে বলেও জানান কামরুল ইসলাম।

ইউএস-বাংলা সূত্র জানায়, আবুধাবিতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে। করোনা ইস্যুতে গত প্রায় চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিল বহু বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিল না। এমতাবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের সহযোগিতায় আবুধাবি থেকে আজ আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইতিমধ্যে ইউএস-বাংলা চেন্নাই, কলকাতা, দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক ও দুবাইতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে এনেছে।

উপরে