প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৩২

শিশু উন্নয়ন কেন্দ্রে ৩ কিশোর হত্যায় তদন্ত কমিটির প্রতিবেদন জমা

অনলাইন ডেস্ক
শিশু উন্নয়ন কেন্দ্রে ৩ কিশোর হত্যায় তদন্ত কমিটির প্রতিবেদন জমা

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোর হত্যা এবং ১৫ জন আহতের ঘটনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। ২৭ পৃষ্ঠার প্রতিবেদনটি মঙ্গলবার রাতে ই-মেইলে জমা দেওয়া হয়েছে। তদন্ত কমিটির প্রধান যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল লাইছ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, প্রতিবেদনে ৮টি পর্যবেক্ষণ ও ১০টি সুপারিশ করা হয়েছে। এছাড়াও কর্মকর্তাদের দায়-দায়িত্ব নিরূপণ করা হয়েছে। ঘটনার কারণ ও ঘটনার পর গৃহীত পদক্ষেপ যথাযথ ছিল কি না, সে বিষয়ে বিস্তারিত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ঘটনার পরদিন ১৪ আগস্ট যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল লাইছকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে সমাজকল্যাণ মন্ত্রণালয়। কমিটির অন্য দুই সদস্য হলেন পুলিশ সুপারের একজন প্রতিনিধি এবং সমাজসেবা অধিদফতর, যশোরের উপপরিচালক। কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। গত ১৯ আগস্ট তদন্ত কমিটি আরও সাত দিন সময় চেয়ে আবেদন করে। অপরদিকে, সমাজসেবা অধিদফতর গঠিত দুই সদস্যের তদন্ত কমিটি ইতিমধ্যে প্রতিবেদন জমা দিয়েছে।

গত ১৪ আগস্ট রাতে নিহত কিশোর পারভেজ হাসান রাব্বির বাবা রোকা মিয়া কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় কেন্দ্রের সহকারী পরিচালকসহ পাঁচ কর্মকর্তা-কর্মচারী এবং ৮ বন্দি কিশোরকে গ্রেপ্তার দেখানো হয়।

উপরে