প্রকাশিত : ৪ অক্টোবর, ২০২০ ১৬:৫৮

ঢাকায় সৌদি প্রবাসীদের সড়ক অবরোধে যানজট

অনলাইন ডেস্ক
ঢাকায় সৌদি প্রবাসীদের সড়ক অবরোধে যানজট

সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের প্লেনের টিকিট বিক্রির জন্য দেওয়া টোকেন সংগ্রহ করতে না পেরে বিক্ষোভ করেছেন সৌদি আরব প্রবাসী বাংলাদেশিরা।

আজ রবিবার বিকেল পৌনে ৩টা থেকে রাজধানীর কারওয়ান বাজার সার্ক ফোয়ারা চত্বর অবরোধ করে রেখেছেন সৌদি গমনেচ্ছুরা। ফলে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। অনেকে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। বিশেষ করে রোগী ও নারীরা বেশি ভোগান্তিতে পড়েছেন।

বিকেল পৌনে ৩টা পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রয়েছে কয়েক সহস্রাধিক প্রবাসীর। ফলে রাজধানীর বাংলামোটর, ফার্মগেট, গ্রিন রোড ও হাতিরঝিলগামী যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে এসব এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন চলাচলকারীরা।

রবিবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সীমানায় সাউদিয়ার (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ের সামনে শুরু হয় এই বিক্ষোভ।

একপর্যায়ে বিক্ষুব্ধ প্রবাসীরা টোকেন সংগ্রহের জন্য হোটেলের দেয়াল টপকে ও দরজা ভেঙে সাউদিয়া কার্যালয়ের বাইরে অবস্থান নেন। এসময় তারা দ্রুত সৌদি আরব ফিরতে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের হস্তক্ষেপ চেয়ে স্লোগান দিতে থাকেন।

এক পর্যায়ে টোকেনের জন্য প্রবাসীরা ধাক্কাধাক্কি করে সোনারগাঁ হোটেলের গেট দিয়ে কয়েক দফায় ভেতরে ঢোকার চেষ্টা করে। এ সময় তারা ভিতরে ঢুকতে না পেরে সোনারগাঁ হোটেলের গেট ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ তাদের উপর লাঠি চার্জ করে।

উপরে