প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২০ ১৭:১১

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু ও শনাক্ত ১৫২০

অনলাইন ডেস্ক
করোনায় আরও ৩৫ জনের মৃত্যু ও শনাক্ত ১৫২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৪৪০ জনে দাঁড়িয়েছে।এছাড়া, নতুন করে ১ হাজার ৫২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৭৩ হাজার ১৫১ জনে।স্বাস্থ্য অধিদপ্তর থেকে বুধবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ১০৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২০ লাখ ২৬ হাজার ৮০৮টি। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৬৬ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৮ দশমিক ৪১ শতাংশ।করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৩৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ৪৪০ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ২৫ এবং নারী ১০ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭৯৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৮৬ হাজার ৬৩১ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৬ দশমিক ৮১ শতাংশ।গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

উপরে