প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২০ ১২:২৫

কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

অনলাইন ডেস্ক
কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হওয়ার আগেই বিভিন্ন কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে বিএনপির এজেন্ট ও ভোটারদের।

শনিবার সকাল ৯টায় ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। কিন্তু ভোট শুরুর আগে সকাল ৮টা থেকেই বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপির এজেন্ট ও ভোটারদের বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে দলটি।

জানা যায়, সকাল ৮টা ১০ মিনিটে ৫০ নং ওয়ার্ডের ৯ নম্বর কেন্দ্র যাত্রাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় বিএনপির এজেন্টরা গেলে তাদের স্কুল প্রাঙ্গণ থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়। এছাড়াও ৬৮ নং ওয়ার্ডের হাজী আদর্শ মোয়াজ্জেম আলী হাইস্কুল, সানারপাড় রুস্তম আলী হাইস্কুল ও ফুলকলি প্রাথমিক বিদ্যালয় এবং ৬৬ নং ওয়ার্ডের ভ্যামুইল আইডিয়াল স্কুল, সারুলিয়া ডগাইর দারুস সুন্নত ফাজিল মাদরাসা,৭০ নং ওয়ার্ডে ১৮৫ নং কেন্দ্র (আমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়), দেল্লা, ৬৬ নং ওয়ার্ডের ১৪৮ ও ১৪৯ কেন্দ্র থেকে বিএনপির সকল পোলিং এজেন্টদের পুলিশের সামনেই আওয়ামী লীগের কর্মীরা বের করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী। এদিকে ৪৮ নং ওয়ার্ডের কাউন্সিলর অনু তার ওয়ার্ডের সকল কেন্দ্র দখল নিয়েছেন বলেও অভিযোগ বিএনপি প্রার্থীর।

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪টি থানা নিয়ে এই আসনটি গঠিত। এই আসনে ১৪টি ওয়ার্ডে মোট ১৮৭টি কেন্দ্রের ৮৬৪টি কক্ষে ১ হাজার ৯৫টি বুথে ভোটগ্রহণ চলছে। এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন; যার মধ্যে পুরুষ ২ লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী ২ লাখ ২৯ হাজার ৬৬৫ জন।

উল্লেখ্য, আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় শূন্য হয় ঢাকা-৫ আসন।

উপরে