প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২০ ১২:৩৩

ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক
ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত

ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে মুত্তাকিন আহমদ রায়হান (২৩) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন।

নিহত রায়হান মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের চর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। তাঁর মৃত্যুতে ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ব্রাজিলের সাওপাওলো শহরে এই ঘটনা ঘটে।

নিহতের পরিবার ও ব্রাজিল প্রবাসী সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে কয়েক বছর আগে ব্রাজিলে পাড়ি জমান রায়হান। সেখানে তিনি ট্যাক্সি চালাতেন। প্রতিদিনের মতো শুক্রবার সন্ধ্যায় ট্যাক্সি নিয়ে বের হন তিনি। রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে সাওপাওলো শহরে দুর্বৃত্তরা তাঁকে গুলি করে হত্যা করে।

এদিকে, রায়হানকে হত্যার দৃশ্য সেখানকার একটি সিসি ক্যামেরায় ধরা পড়েছে। ভিডিও ফুটেজটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এক মিনিট ৪৩ সেকেন্ডর ওই ভিডিওতে দেখা যায়, রায়হান তাঁর সাদা রঙের ট্যাক্সি রাস্তার পাশে দাঁড় করান। এরপর ওই গাড়ি থেকে এক তরুণী নেমে আসেন। হঠাৎ তিন দুর্বৃত্ত ওই গাড়ির কাছে যান। কিছুক্ষণ পর তারা গাড়িতে থাকা রায়হানকে গুলি করে দৌড়ে পালিয়ে যান।

কী কারণে রায়হান খুন হয়েছেন, সে বিষয়ে এখনো স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে স্থানীয় প্রবাসীদের ধারণা, টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে দুর্বৃত্তরা রায়হানকে গুলি করে হত্যা করেছেন।

এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল লাশ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতাল মর্গে পাঠিয়েছে। একইসঙ্গে হত্যা রহস্য উদঘাটনের জন্য মাঠে নেমেছে পুলিশ। 

ব্রাজিলে এক প্রবাসী কামরুল ইসলাম শনিবার রাতে মুঠোফোনে জানান, রায়হান খুব ভালো মানুষ ছিলেন। মাঝেমধ্যে তাঁর সঙ্গে দেখা হতো। কয়েক বছর আগে তিনি  ব্রাজিলে এসেছেন। সেখানে তিনি ট্যাক্সি চালিয়ে উপার্জন করতেন। শুক্রবার রাতে ট্যাক্সি নিয়ে বেরিয়েছিলেন তিনি। হঠাৎ শুনেছি তিনি দুর্বৃত্তদের গুলিতে খুন হয়েছেন। তাঁরা  সেখানকার একটি সিসি ক্যামেরা ফুটেজে দেখেছেন, দুর্বৃত্তরা তাঁকে গুলি করে দৌড়ে পালাচ্ছেন। তবে কী কারণে তারা তাঁকে হত্যা করলেন, তা ঠিক বলতে পারছেন না। পুলিশ তাঁর লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছেন বলে তাঁরা শুনেছেন।

উপরে