প্রকাশিত : ২৮ জুন, ২০২২ ১৬:০৪

শিগগিরই ৫-১২ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক
শিগগিরই ৫-১২ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

দেশে আবারও করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী। এমন পরিস্থিতিতে টিকা কার্যক্রম জোরদারে তাগিদ দিয়েছে সরকার। তাই শিগগিরই ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের করোনার টিকা দেওয়া।

মঙ্গলবার (২৮ জুন) দুপুরে এক অনুষ্ঠানে অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান। তিনি স্কুল থেকে নিবন্ধন করার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা যে ভ্যাকসিনটা নেই, যারা বয়স্ক সেই ভ্যাকসিন থেকে এটি ভিন্ন ভ্যাকসিন। সেই ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে এবং ডব্লিউএইচও'র অনুমোদনও আমরা পেয়েছি। ইনশাআল্লাহ কিছু দিনের মধ্যেই ৫ থেকে ১২ বছর বয়সী ছেলে-মেয়েদের ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হবে। যারা এখনো নিবন্ধন করেনি শিশুদের জন্য, তাদের অভিভাবকরা যেন স্কুল থেকে নিবন্ধন করার ব্যবস্থা অতি দ্রুত নেয়। কারণ এই শিশুর সংখ্যা অনেক, প্রায় দেড় কোটির মতো আছে।

তিনি আরও বলেন, করোনা কীভাবে সংক্রমিত হয় এখন আমরা সবাই জানি। আমাদের টেস্টের সংখ্যা অনেক কমে গিয়েছিল। আমি পরামর্শ দেবো বেশি বেশি করে টেস্ট করবেন। মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এখন বাংলাদেশের মানুষ যেহেতু ভ্যাকসিনেটেড হয়ে গেছে, চিকিৎসা ব্যবস্থাও ভালো। ফলে সাহসের কারণে মানুষ মাস্ক পরতে চায় না।

এসময় স্বাস্থ্যমন্ত্রী সবাইকে মাস্ক পরার অনুরোধ করেন । বিভিন্ন জেলার প্রশাসক ও পুলিশ সুপারদের নির্দেশনা দেওয়া হয়েছে যাতে তারা মাস্ক পরার বিষয়টি নিশ্চিত করেন বলে জানান তিনি।

উপরে