প্রকাশিত : ১ জুলাই, ২০২২ ১৮:৪৭

হলি আর্টিজানের হামলার পর ঘুরে না দাঁড়ালে পদ্মা সেতু হত না

অনলাইন ডেস্ক
হলি আর্টিজানের হামলার পর ঘুরে না দাঁড়ালে পদ্মা সেতু হত না

হলি আর্টিজানের অনাকাঙ্ক্ষিত ঘটনার পরে যদি আমরা ঘুরে দাঁড়াতে না পারতাম, তাহলে আজ যে পদ্মা সেতু দেখছি, মেট্রোরেল দেখছি, তার কোনও কিছুই বাস্তবায়ন করতে পারতাম না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

হলি আর্টিজানে হামলার সময় নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে নির্মিত ‘দীপ্ত শপথ’ ভাস্কর্যে শুক্রবার (০১ জুলাই) শ্রদ্ধা জানাতে গিয়ে ডিএমপি কমিশনার এ মন্তব্য করেন।

তিনি বলেন, ঘুরে দাঁড়াতে না পারলে কোনও বিদেশি টেকনিশিয়ান-ইঞ্জিনিয়ার জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশে আসতেন না।

শফিকুল বলেন, জঙ্গি দমনে আমরা আর তৃপ্তিতে ভুগি না। কারণ, এখনও জঙ্গি তৎপরতা মাঝে মাঝে চোখে পড়ছে। জঙ্গিদের সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভিটিসহ সব বিষয়ে আমরা মনিটরিং করি।

তিনি আরও বলেন, বিভিন্ন সময় অ্যান্টি-টেরোরিজম ইউনিট-সিটিসিসহ বিভিন্ন মেট্রো ও জেলা পুলিশে সিটিসির মতো একটি করে ছোট ইউনিট করা হয়েছে। তারা বিভিন্ন সময় অভিযান চালিয়ে জঙ্গিদের গ্রেফতার করছে। জঙ্গিদের নেটওয়ার্ক নস্যাৎ করে দেওয়া হচ্ছে।

ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশে হারকাতুল জিহাদের মধ্যে দিয়ে জেএমবির উত্থান হয়। পরে ইরাকে যখন আইএসের উৎপাত শুরু হয়, তখন বাংলাদেশের দিকে দৃষ্টি আকর্ষণ করার জন্য বাংলাদেশের কিছু মানুষ হামিমের নেতৃত্বে হলি আর্টিসানে হামলা করে।

এ সময় বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের হাইকমিশনার পিটার হাস বাংলাদেশে জঙ্গিবাদ দমনে সংবাদমাধ্যমের ভূমিকার প্রশংসা করেন।

উপরে