প্রকাশিত : ১০ ডিসেম্বর, ২০২২ ০০:০৩

গোলাপবাগ মাঠ ছাড়িয়ে নেতা-কর্মীদের ঢল রাস্তায়

অনলাইন ডেস্ক
গোলাপবাগ মাঠ ছাড়িয়ে নেতা-কর্মীদের ঢল রাস্তায়

রাজধানীর গোলাপবাগ মাঠ সমাবেশের জন্য অনুমতি পাওয়ার পর পরই জড়ো হতে শুরু করে বিএনপি নেতাকর্মীরা। ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশের মাঠে জড়ো হচ্ছেন তারা। ইতিমধ্যে ভরে গেছে সমাবেশস্থল। এখনো নেতা-কর্মীরা মিছিল নিয়ে আসছেন। মাঠে জায়গা না হওয়ায় অনেক নেতা-কর্মীই রাস্তায় অবস্থান নিয়েছেন।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে নয়টার দিকে গোলাপবাগ মাঠে গিয়ে দেখা যায়, মাঠ ভরে গিয়ে রাস্তায় জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। এর ফলে রাস্তার এক পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের এলাকা থেকে দলটির নেতা–কর্মীরা মাঠে আসছেন।

আগামীকাল সকাল ১১টায় এই মাঠেই সমাবেশ করবে বিএনপি। আজ বিকেলে এই খবর ছড়িয়ে পড়ার পর ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে দলটির নেতাকর্মীরা ওই মাঠে আসতে থাকেন।

কয়েকজন কেন্দ্রীয় নেতাসহ বিএনপির নেতা–কর্মীরা নানা ধরনের স্লোগান দিচ্ছেন । মাঠের চারপাশে ল্যাম্পপোস্ট থাকলেও সেগুলোতে বাতি নেই। তবে গ্যালারিতে একাধিক বাতি দেখা গেছে। গ্যালারির ঠিক সামনে দাঁড়িয়ে কর্মীদের উজ্জীবিত করতে স্লোগান দিতে দেখা গেছে, বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও নিপুণ রায় চৌধুরীকে।

এর আগে, বিকেল সাড়ে ৩টার দিকে গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপির কমিশনার খন্দকার গোলাম ফারুক এই তথ্য নিশ্চিত করছেন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতির বিষয়টি তাদের জানিয়েছেন ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সংবাদ সম্মেলনে জানিয়েছেন, রাজধানীর গোলাপবাগ মাঠে শনিবার বেলা ১১টায় গণসমাবেশ শুরু হবে।

তিনি জানান, গণসমাবেশে ঘোষণা হবে সরকার পতনের ১০ দফা কর্মসূচি। সবাইকে উপস্থিতি হয়ে সমাবেশ সফল করার আহ্বান জানিয়েছেন তিনি।

উপরে