প্রকাশিত : ৩১ মার্চ, ২০২৩ ১৩:২৭

সামরিক বাহিনীর ১,১২৯ জন সদস্যকে নিয়োগ দিয়েছে কাতার

অনলাইন ডেস্ক
সামরিক বাহিনীর ১,১২৯ জন সদস্যকে নিয়োগ দিয়েছে কাতার

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর এক হাজার ১২৯ জন সদস্যকে নিয়োগ দিয়েছে কাতার। সম্প্রতি মধ্যপ্রাচ্যের উন্নত দেশ কাতারের দোহায় বাংলাদেশ ও কাতারের সশস্ত্র বাহিনীর মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। চুক্তিতে বাংলাদেশের এক হাজার ১২৯টি নিয়োগপত্র দেওয়া হয়েছে।

চুক্তি স্বাক্ষরের পর বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার ওয়াকার উজ জামান বলেন, কাতারের আর্মড ফোর্স হলো প্রফেশনাল আর্মড ফোর্স। বাংলাদেশের আর্মড ফোর্সেসের সঙ্গে কাতার কাজ করলে দুই দেশের বাহিনীই উপকৃত হবে। এছাড়া এর মাধ্যমে দুই দেশের আর্মড ফোর্সেসের মধ্যে সেতুবন্ধন স্থাপিত হবে। পাশাপাশি দুই দেশের জনগণের মধ্যেও সেতুবন্ধন স্থাপিত হবে।

চুক্তিটি স্বাক্ষরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, এই চুক্তি এখানেই শেষ না। ভবিষ্যতে আমাদের সশস্ত্র বাহিনী থেকে আরও লোক নেওয়া সম্ভব হবে। আপাতত এক হাজার ১২৯ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। এর মাধ্যমে আমাদের দেশেও একটা রেমিট্যান্স যাবে। আমরা হিসাব করেছি ৩ মিলিয়ন ডলার প্রতিমাসে রেমিট্যান্স যাওয়া সম্ভব হবে। এমনকি কাতারে আমাদের সৈন্যদের থাকা-খাওয়া সব ফ্রি থাকবে।

এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরের সময় বাংলাদেশ ও কাতারের সশস্ত্র বাহিনীর কর্মকর্তা ও কাতারে নিযুক্ত রাষ্ট্রদূত মো. নজরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উপরে