প্রকাশিত : ৫ মে, ২০২০ ১৪:৪৮

বগুড়ায় ৩’শ কর্মহীন পরিবারে ইফতার পৌঁছে দিলেন ছাত্রনেতা সবুজ বিশ্বাস ও আসিফ শেখ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ৩’শ কর্মহীন পরিবারে ইফতার পৌঁছে দিলেন ছাত্রনেতা সবুজ বিশ্বাস ও আসিফ শেখ

বগুড়াসহ দেশের অধিকাংশ জেলায় চলছে লকডাউন যার দরুণ হাজারো মানুষ কর্মহীন হয়ে নিজ নিজ ঘরে অবস্থান করছে। করোনার মাঝেই নিদারুণ কষ্টে পরিবার নিয়ে মাহে রমজানের সংযম পালন করে যাচ্ছে হাজারো পরিবার। এমতাবস্থায় করোনা দুর্যোগ মোকাবেলায় শুরু থেকে কাজ করে আসা জেলা ছাত্রলীগ নেতা এবং শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সবুজ বিশ্বাস পৌঁছে দিয়েছেন কর্মহীন রোজাদার ব্যক্তিদের ঘরে ঘরে ইফতার ও একবেলার খাবার।

সোমবার বিকেলে নিজের জমানো অর্থ দিয়ে শহর ছাত্রলীগের অপর আরেক ত্যাগী নেতা আসিফ শেখ কে সাথে নিয়ে বগুড়া পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের চেলোপাড়া, নাটাইপাড়া, চাষীবাজার, রেলবস্তি, নারুলী চেকপোস্ট, বিলের পাড় সহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে কর্মহীন রোজাদার প্রায় ৩’শ ব্যক্তির ঘরে ঘরে গিয়ে ইফতার ও খাবার পৌঁছে দিয়েছে এই মানবিক ছাত্রনেতা।

এসময় উপস্থিত ছিলেন সমাজসেবক শ্যামল রায় ও শুভ সাহা, ছাত্রলীগ কর্মী আরিফ, প্রান্ত দাস, বিজন দাস, সুজন, রাহুল, নিলয়, অবিনাশ, মুগ্ধ, শান্ত দাস প্রমুখ। শুধু তাই নয় এর আগেও করোনা দুর্যোগ দেখার সাথে সাথেই তিনি সড়ক ও যানবাহনে জীবানুণাশক স্প্রে করা, সাধারণ মানুষকে সচেতনতার পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ সর্বশেষ নিজ উদ্যোগে নিরবে অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেছেন তিনি।

নিজে সনাতন ধর্মালম্বী হয়েও পবিত্র রমজানে সর্বমহলের কাছে প্রশংসনীয় এই উদ্যোগ প্রসঙ্গে ছাত্রনেতা সবুজ বিশ্বাস বলেন, ধর্ম, বর্ণ, নির্বিশেষে সর্বদাই জয় হয়েছে মানবতার। দেশের এই ক্রান্তিকালে সকলেরই উচিত নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসা। হয়তো এই দুর্যোগ একদিন কেটে যাবে কিন্তু ততদিন পর্যন্ত জননেত্রী শেখ হাসিনার এই বাংলাদেশে কেউ যেন কষ্টে না থাকে তা মাঠপর্যায়ে নিশ্চিত করার দায়িত্ব সকলের আর সেক্ষেত্রে ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে শেষ পর্যন্ত মাঠে থাকার প্রত্যাশা ব্যক্ত করেন এই ছাত্রনেতা।

 

উপরে