প্রকাশিত : ১১ মে, ২০২০ ১৬:৪৬

এবার মাসব্যাপী কর্মহীনদের ইফতার পৌঁছে দিচ্ছেন আ’লীগ নেতা জুয়েল

ষ্টাফ রিপোর্টার
এবার মাসব্যাপী কর্মহীনদের ইফতার পৌঁছে দিচ্ছেন আ’লীগ নেতা জুয়েল

করোনাভাইরাসের কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় বগুড়ায় কর্মহীন ও অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী বিতরণের পর পবিত্র মাহে রমজানে প্রতিদিন ২’শ কর্মহীন রোজাদার পরিবারে ইফতার ও একবেলার খাবার পৌঁছে দিচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং জেলা আওয়ামী লীগ নেতা আল রাজী জুয়েল।

সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন বিডিইও’র মাধ্যমে করোনাভাইরাসের প্রার্দুভাব দেখার সাথে সাথেই বগুড়ায় শুরু থেকে মাঠ পর্যায়ে কাজ করা সাবেক এই ছাত্রনেতা বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডের মাঝে এখন পর্যন্ত ১৮টি ওয়ার্ডে প্রায় সাড়ে ৩ হাজার মানুষের ঘরে সেচ্ছাসেবক এবং দলীয় নেতাকর্মীদের মাধ্যমে পৌঁছে দিয়েছেন ইফতার ও খাদ্যসামগ্রী যার ধারাবাহিকতা অব্যাহত থাকবে পুরো রমজানে।

করোনার প্রভাবে সারাদিন রোজা থেকে কোন কর্মহীন রোজাদার ব্যক্তি যেন ইফতারে অভুক্ত না থাকে সেই লক্ষ্যে মানবতার দূত হয়ে পুরো রমজানে এলাকাভিত্তিক মোট ৬ হাজার মানুষের ঘরে তিনি ইফতার ও একবেলার খাবার পৌঁছে দেওয়ার উক্ত মানবিক কার্যক্রম পরিচালনা করছেন।

যার ধারাবাহিকতায় ৬নং ওয়ার্ডে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, কাউন্সিলর আরিফুর রহমানের মাধ্যমে ১০ নং ওয়ার্ডে, যুবলীগ নেতা শরিফুল আলম শিপুল ও সুজনের মাধ্যমে ১২ নং ওয়ার্ডে, ৭ নং ওয়ার্ডে সাবেক ছাত্রনেতা আতাউর রহমান আতা, ৮নং ওয়ার্ডে সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, ছাত্রনেতা সবুজ বিশ্বাস ও আসিফ শেখসহ দলীয় নেতাকর্মী এবং সেচ্ছাসেবকদের এর মাধ্যমে প্রতি ওয়ার্ডে ২ শতাধিক পরিবারে তরুণ আওয়ামী লীগ নেতা আল রাজী জুয়েলের উক্ত মানবিক কার্যক্রম পরিচালিত হয়েছে ইতিমধ্যেই।

শুধু তাই নয় শহরের বৃন্দাবনপাড়ায় করোনা শনাক্তের পর লকডাউন হওয়া ৬টি বাড়িতে প্রতিদিন ১৮ জন মানুষকে তার সংগঠন বিডিইও’র মাধ্যমে নিরবে ইফতার, খাবার এবং প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে যাচ্ছেন তৃণমূল থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করা রাজনীতিবীদ জুয়েল।

করোনাভাইরাস মোকাবেলায় বগুড়ায় আ’লীগ নেতা জুয়েল শুরু থেকেই বিভিন্ন কার্যক্রম যেমন: সড়ক ও যানবাহনে জীবাণুনাশক স্প্রে, কর্মজীবি ও অসেচতন মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ পরিশেষে প্রতিদিন ১’শ পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছেন। যেসব কার্যক্রমে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো: কাউছার রহমান, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি মাহফুজুল ইসলাম রাজ সহ উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং আওয়ামী পরিবারের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

করোনা দুর্যোগ মোকাবেলায় জুয়েলের গৃহীত কার্যক্রম প্রসঙ্গে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবু সুফিয়ান সফিক বলেন, সাধারণ ও কর্মহীণ মানুষের ঘরে ঘরে গিয়ে তাদের খোঁজখবর নেওয়ার মাধ্যমে জুয়েল বগুড়ায় শুরু থেকে যে মানবিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। আওয়ামী লীগের একজন সৈনিক হিসেবে সাধারণ মানুষের কল্যাণে যে কোন কাজে সর্বদা তার পাশে তারা থাকবে বলেও জানায় তিনি।

করোনা দুর্যোগে তার সার্বিক কার্যক্রমের বিষয়ে জেলা আওয়ামী লীগ নেতা আল রাজী জুয়েলের সাথে কথা বললে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জনগণের সরকার এবং মানবিক সরকার। সে তার আদর্শের একজন কর্মী হয়ে দেশের এই ক্রান্তিকালে সাধ্য অনুযায়ী মানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছে মাত্র। সেই সাথে করোনা দুর্যোগে সাধারণ মানুষকে সচেতন হওয়ার আহব্বান জানিয়ে নিজের কার্যক্রম অব্যাহত রাখতে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

 

উপরে