প্রকাশিত : ১২ মে, ২০২০ ১৬:৫১

দুপচাঁচিয়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশের প্রতিবাদে স্মারকলিপি পেশ

অনলাইন ডেস্ক
দুপচাঁচিয়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশের প্রতিবাদে স্মারকলিপি পেশ

দুপচাঁচিয়া উপজেলার দুই জন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশের প্রতিবাদে উপজেলা প্রেসকাবের পক্ষ থেকে গত ১১মে সোমবার বিকালে দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।

উপজেলা প্রেসকাবের সভাপতি আবু আব্দুল্লাহ প্রিন্স ও সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান তুহিন যুক্ত স্বাক্ষরিত স্মারক লিপি থেকে জানা গেছে, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের হতদরিদ্রের দশ টাকা কেজি মূল্যের চাল আত্মসাৎকারী ডিলার বকুল হোসেন ও ডিলার ইউনুছ আলী দুলালের বিরুদ্ধে ভুক্তভোগী কার্ডধারীরা উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।

কার্ডধারীদের উক্ত অভিযোগের ভিত্তিতে গত ৪মে সোমবার জাতীয় ও স্থানীয় পত্রিকা সহ অনলাইনে সংবাদ প্রকাশিত হয়। এতে ক্ষিপ্ত হয়ে ঐ দিনই হতদরিদ্রের দশ টাকা কেজি চাল আত্মসাৎকারী ডিলার চৌমুহানী বাজারের বকুল হোসেন নিজেই দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার উপজেলা প্রতিনিধি গোলাম মুক্তাদির সবুজ ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের প্রবীন সদস্য দৈনিক চাঁদনী বাজার পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার এম সরওয়ার খানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট পাঁচ হাজার টাকা চাঁদা দাবির মিথ্যা অভিযোগ দায়ের করে।

ঐ অভিযোগের বরাত দিয়ে সংবাদ প্রতিক্ষণ ডটকম অনলাইন পত্রিকার তথাকথিত সাংবাদিক মোছাব্বর হাসান মুসা উক্ত সাংবাদিকদ্বয়কে চাঁদাবাজ উল্লেখ করে তাদের বিরুদ্ধে তাদের দু’জনের ছবি সহ সংবাদ প্রকাশ করে। এতে উক্ত সাংবাদিকদ্বয়ের সমাজে ভাবমুর্তি খুন্ন সহ দুপচাঁচিয়া উপজেলায় কর্মরত প্রকৃত সাংবাদ কর্মীদের শুধু হেয় করায় হয়নি তথ্য প্রযুক্তি আইনের সু-স্পষ্ট লঙ্ঘন করা হয়েছে। কার্ডধারীদের অভিযোগের বিষয়টি ইউএনওর নির্দেশনায় তদন্তধীন রয়েছে। চাল আত্মসাতের প্রকৃত ঘটনা ভিন্ন খাতে প্রবাহের লক্ষ্যে ডিলার বকুল হোসেন সাংবাদিক এম সরওয়ার খান আত্মসাতের সংবাদটি প্রকাশ না করলেও তাকে অন্যায় ভাবে সহ সাংবাদিক গোলাম মুক্তাদির সবুজের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অভিযোগ করেছে।

স্মারক লিপিতে অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়ে চাল আত্মসাৎকারী ডিলার বকুল হোসেন সহ সংবাদ পরিবেশনকারী মোছাব্বর হাসান মুসাকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়। একই সাথে স্মারক লিপির অনুলিপি বগুড়া জেলা প্রশাসক, পুলিশ সুপার বগুড়া, দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ ও বগুড়া সাংবাদিক ইউনিয়ন(বিইউজে) এর নিকট প্রদান করা হয়েছে।     

উপরে