প্রকাশিত : ১৬ মে, ২০২০ ১৫:৪৮

রাতের আঁধারে দুস্থদের ঈদবস্ত্র পৌঁছে দিচ্ছে সৈয়দপুর সংগঠনের সদস্যরা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
রাতের আঁধারে দুস্থদের ঈদবস্ত্র পৌঁছে দিচ্ছে সৈয়দপুর সংগঠনের সদস্যরা

নীলফামারীর সৈয়দপুরে করোনা কারণে কর্মহীন, অসহায়, দুস্থদের বাড়িতে বাড়িতে গিয়ে রাতের আঁধারে ঈদ উপহার নতুন পোশাক (বস্ত্র) ও খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর।

সংগঠনের পক্ষ থেকে শুক্রবার রাত থেকে করোনা পরিস্থিতির শিকার অসহায়দের উপহার হিসেবে ঈদ বস্ত্র ও সামগ্রী বিতরণ কর্মসূচী শুরু করা হয়েছে। এভাবে ঈদের আগের দিন চাঁদ রাত পর্যন্ত তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে ওই সংগঠনের সদস্যরা জানান।

সংগঠন সংশ্লিষ্ট সূত্র জানায়, চলমান প্রাণঘাতী করোনা ভাইরাস কারণে সৈয়দপুরে শ্রমজীবী মানুষ এখন কর্মহীন ও ঘরবন্দি অবস্থায় রয়েছেন। এ করোনা মহামারির পরিস্থিতির শিকার অনেকেরই  ভাগ্যে এবার ঈদবস্ত্র ও খাদ্য সামগ্রী  (সেমাই চিনি) জুটবে না। তাই সংগঠনের পক্ষ থেকে করোনা ভাইরাসের শিকার  অসহায় মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে ঈদের পোষাক ও খাদ্য সামগ্রী বিতরণের কর্মসূচি গ্রহন করা হয়েছে।

এবারে সংগঠনটির উদ্যোগে ২শ’ জন অসহায় মানুষকে ঈদ বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। আর তাই এ সব বিতরণের উদ্দেশ্য রাত হলেই বেরিয়ে পড়ছেন সংগঠনের সদস্যরা। তারা শহরের বিভিন্ন এলাকায় বাড়িতে বাড়িতে গিয়ে অসহায় মানুষদের ঈদ সামগ্রী তুলে দিচ্ছেন। এ কর্মসূচীর প্রথম রাতেই গত শুক্রবার রাতে ৪৭ জন দুস্থদের হাতে পাঞ্জাবী, শাড়ি ও থ্রিপিস তুলে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে ঈদের দুই দিন আগে চাল, সেমাই চিনি, দুধ দেয়া হবে বলে জানা গেছে।

সংগঠনের সভাপতি আজিম খান জানান, করোনাকালে চরম সংকটে পড়েছেন  সমাজের মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা। তারা  সমাজে মানসম্মান ও লাজলজ্জায় অনেকে কাছে যেতে কিংবা কিছু চাইতে পারছেন না। তাই আমাদের  সংগঠনের পক্ষ থেকে চেষ্টা করছি এ সব পরিবারে বাড়িতে বাড়িতে রাতে গিয়ে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দেয়ার। আমাদের সংগঠনের সদস্যদের দেয়া আর্থিক সহযোগিতায় এ উদ্যোগ নেয়া হয়েছে।

অসহায়, এতিম, অভাব থাকা সত্ত্বেও যে সব মানুষ লাজলজ্জায় কারো কাছে কিংবা কোথাও যেতে পারছেন না এ রকম মানুষেদের নামেরতালিকা আমাদের সংগঠনের সদস্যদের মাধ্যমে আমরা আগেই করেছি। আর এখন আমরা প্রতিদিন রাতের আঁধারে তাদের বাড়িতে বাড়িতে গিয়ে ঈদ  উপহার সামগ্রী তুলে দিচ্ছি। আমাদের এ কাজে সংগঠনের সদস্য নওশাদ আনসারী, রাজা, শাহবাজ,সামিউল, শাহজাদা, জীবন, শাহিদসহ অন্যান্য উপস্থিত থাকছেন।

উপরে