প্রকাশিত : ২৪ মে, ২০২০ ১৬:০১

ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন হৃদয়ে সৈয়দপুর এর উদ্যোগে ঈদ উপহার বিতরণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন হৃদয়ে সৈয়দপুর এর উদ্যোগে ঈদ উপহার বিতরণ

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘হৃদয়ে সৈয়দপুর’ এর উদ্যোগে ঈদ উপহার হিসেবে কাপড় বিতরণ করা হয়েছে।

শনিবার উপজেলার প্রত্যন্ত পল্লী  ও পৌরসভার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে দুস্থ অসহায় গরীব বয়স্ক মানুষদের মাঝে লুঙ্গি এবং  শিশুদের মাঝে শার্ট বিতরণ করা হয়।
হৃদয়ে সৈয়দপুর এর প্রতিষ্ঠাতা মো. সোহেল রানা তাঁর সংগঠনের সদস্য বন্ধুদের সঙ্গে নিয়ে ওই কাপড় বিতরণ করেন।

এ সময়  সংগঠনের সদস্য শাহিন শাহ্, বকুল, সুপ্তা রায় বকুল, সুমাইয়া রাণী, রূপ ও কামরুল প্রমূখ উপস্থিত ছিলেন।

হৃদয়ে সৈয়দপুর এর প্রতিষ্ঠাতা মো. সোহেল রানা বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রভাবে মানুষজন কর্মহীন হয়ে পড়েছেন। শ্রমজীবী মানুষ ঘরবন্দি হয়ে অনেকটাই অসহায় অবস্থায় দিনযাপন করছেন। সরকারি- বেসরকারি ও ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত রয়েছে। কিন্তু কর্মহীন অসহায় দুস্থ ও গরীব মানুষের তুলনায় তা একেবারে অপ্রতুল। খাদ্য সহায়তা বিতরণে নেই কোন সমন্বয়। তাই অনেকেই একাধিকবার খাদ্য সহায়তা পেলে কেউ কেউ থাকছেন একেবারে  বঞ্চিত। আর শহরের তুলনায় গ্রামাঞ্চলের মানুষ মানবিক সহায়তা পাচ্ছেন অপেক্ষাকৃত কম । তারপরও এমন কঠিন সময়ে অনেক হৃদয়বান ও বিত্তশালীরা অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন এটাই বড় বিষয়।

তিনি জানান, তাঁর ক্ষুদ্র সংগঠনের উদ্যোগে বরাবর তিনি মানুষের পাশে দাঁড়ান। এবারও তারই ধারাবাহিকতায় তিনি স্বল্প পরিসরে বয়স্ক ও শিশুদের মাঝে কাপড় বিতরণ করেন। মূলতঃ তাঁর স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য বন্ধুদের আর্থিক সহযোগিতায় তাদের এ ক্ষুদ্র প্রয়াস।  তিনি সমাজের সম্পদশালী ব্যক্তিবর্গকে চলমান করোনাকালে অসহায় দুস্থ মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দাঁড়ানো জন্য উদাত্ত আহবান জানান।

উপরে