প্রকাশিত : ১২ জুন, ২০২০ ১৬:৩৬

রংপুরে সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি’র উদ্যোগে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

ষ্টাফ রিপোর্টার
রংপুরে সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি’র উদ্যোগে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

আন্তজার্তিক মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি’র উদ্যোগে বৃহস্পতিবার সকালে রংপুরের পীরগাছা উপজেলার চৌধুরানী বাজার এলাকায় শতাধিক মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

সংস্থার চেয়ারম্যান আনোয়ার-ই তাসলিমা প্রথা’র সার্বিক দিকনির্দেশনায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের পাশাপাশি করোনাভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে জনসচেতনতামূলক ক্যাম্পেইনের মাধ্যমে দিনব্যাপী হাজারো মানুষের কাছে সচেতনতার বার্তা পৌঁছে দেন সংস্থার পক্ষে বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক এবং রংপুর জেলা কো-অর্ডিনেটর ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার।

বৃহস্পতিবারের কার্যক্রমে এসময় উপস্থিত ছিলেন ননকিশোর সাহা, রেজাউল করিম, গোলাম কিবরিয়া, জাহাঙ্গীর আলম, আমিনুর ইসলাম, সাইফুল ইসলাম সহ প্রমুখ।

দেশের এই ক্রান্তিকালে সংস্থার পক্ষে গৃহীত কার্যক্রম প্রসঙ্গে সুজিত কুমার তালুকদারের সাথে কথা বললে তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরিধান করাসহ বর্তমান পরিস্থিতিতে সর্বপরি আত্মসচেতনতার কোন বিকল্প নেই যার কারণে সংস্থার পক্ষে তারা মানুষের দ্বারে দ্বারে গিয়ে সেই অনুরোধগুলোই করে যাচ্ছেন।

ইতিমধ্যেই সংস্থার পক্ষে খাদ্যসামগ্রী বিতরণ, নগদ অর্থ সহায়তা, সচেতনতামূলক লিফলেট, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ এলাকাভিত্তিক জীবানুনাশক স্প্রে-করণ সব ধরণের কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শেষ অবধি সাধারণ মানুষের পাশে থাকারও প্রত্যয় ব্যক্ত করেন মানবাধিকারকর্মী এবং তরুণ এই সমাজসেবক সুজিত তালুকদার।

উপরে