প্রকাশিত : ২৭ জুন, ২০২০ ১৫:৪৯

করোনায় ছিন্নমূল মানুষদের জন্য বগুড়ায় খাবার চালু করলো মুনলাইট

করোনায় ছিন্নমূল মানুষদের জন্য বগুড়ায় খাবার চালু করলো মুনলাইট

“করোনায় আপনার পাশে আমরা“ এই শ্লোগানে বগুডায় পথশিশু, ছিন্নমূল ও প্রতিবন্ধীদের মাঝে রান্না করা পুষ্টিকর খাবার বিতরণ শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটি।

করোনা পরিস্থিতিতে যারা খাবার কষ্টে আছেন, তাদের জন্যই উইকেয়ার এর আর্থিক সহযোগিতায় এই কার্যক্রম শুরু হয়েছে। শহরের সেন্ট্রাল মসজিদের সামনে থেকে প্রতিদিন দুপুরে রান্না করা খাবার দেয়া হবে।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার বাদ জুম্মা আনুষ্ঠানিকভাবে সকলের হাতে পরিবেশ বান্ধব কলাপাতার প্যাকেটে খাবার তুলে দেয়া হয়। খাদ্য বিতরণের উদ্বোধন করেন বাইতুর রহমান সেন্ট্রাল মসজিদের খতিব মুফতি মোঃ আব্দুল কাদের। 

এ সময় উপস্থিত ছিলেন বগুডা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, ফল আমদানিকারক মো: মুকুল হোসেন, মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির সমন্বয়ক শাহিদুল আলম তুষার, খাদ্য বিতরণ কর্মসূচির তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মামুনসহ শহরের গণ্যমান্য ব্যক্তিরা।

পরে মুফতি আব্দুল কাদের দেশ ও জাতির মঙ্গল কামনা এবং করোনা পরিস্থিতি থেকে আল্লাহর রহমত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন।  প্রথম দিনে ৭০জন ছিন্নমূল মানুষকে গরুর মাংসের বিরিয়ানি দেয়া হয়।

উল্লেখ্য,মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটি থেকে করোনা পরিস্থিতির শুরু থেকে কর্মহীন, অস্বচ্ছল, প্রতিবন্ধী এবং করোনায় আক্রান্তদের মাঝে খাদ্য সহায়তা, ওষুধ সহায়তাসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করা হচ্ছে।

উপরে