প্রকাশিত : ১৩ জুলাই, ২০২০ ২২:৫০

শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও নেতৃত্বের বিকাশ করতে “ওয়ার্ল্ড চিলড্রেন ফোরাম”

শিশুদের  অধিকার প্রতিষ্ঠা ও নেতৃত্বের বিকাশ করতে “ওয়ার্ল্ড চিলড্রেন ফোরাম”
"ওয়ার্ল্ড চিলড্রেন ফোরাম" এর মূলত প্রধান কাজ হচ্ছে বাংলাদেশের সুবিধা বঞ্চিত শিশুদের  অধিকার রক্ষায় করা।এই সংগঠনটি প্রথমেই যে কাজগুলো করবে  তা হলো শিশুদের মৌলিক অধিকার সহ জাতিসংঘ শিশু অধিকার সনদের ৪২ টি ধারা প্রতিষ্ঠা করা।
 
শিশুদের অধিকার রক্ষায় সংগঠনটির সবাই বিনা স্বার্থে কাজ করে যাবে ।জাতীয় পর্যায় থেকে বিভিন্ন তথ্য প্রদান করে  সেগুলো বিভাগীয় এবং জেলা পর্যায়ের প্রতিনিধিদের মাধ্যমে দলীয়ভাবে কাজ করে যাবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি।
 
সারা পৃথিবীতে এখন করোনা মহামারি এর জন্য মাঠ পর্যায়ে কোনো পদক্ষেপ এখন নেয়া যাচ্ছে না।কিন্তু দেশ ও পৃথিবী এই মহামারি মুক্ত হলেই সংগঠনটি মাঠে নামবে  অসহায় ও সুবিধাবঞ্চিত  শিশুদের জন্য এমনটি জানিয়েছেন সংগঠনটির উপদেষ্টা মুরাদ খান।
 
ইতোমধ্যেই প্রতি জেলা থেকেই প্রতিনিধি সংগ্রহ করা হয়েছে।"শিশুরা হাত রেখেছে হাতে হাতে, এগিয়ে যাবে আলোর পথে"  এই স্লোগান নিয়েই এগিয়ে যাচ্ছে তারা।প্রতিটি বিভাগ থেকে বিভাগীয় প্রধানকে সংগ্রহ করা হয়েছে।
 
কিছু দিনের মধ্যে বিভাগীয় প্রধানদের তালিকা প্রকাশ করা হবে।জেলা পর্যায়ে প্রতিনিধি বাচাই পর্ব চলছে। জুলাই মাসের মধ্যে সকল প্রতিনিধি নিবার্চন সম্পন্ন হবে বলে জানিয়েছেন, World Child Forum এর চেয়ারম্যান প্যানেল এর  মহুয়া লতা ও দীন ইসলাম।
উপরে