প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২০ ১৬:২৯

বগুড়া নেকটারে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচী বাস্তবায়ন

ষ্টাফ রিপোর্টার
বগুড়া নেকটারে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচী বাস্তবায়ন

জাতীয় শুদ্ধাচার কর্মপরিকল্পনা অনুযায়ী প্রতি বছরের ধারাবাহিকতায় সোমবার সকালে জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) বগুড়ার সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীগণের সক্রিয় অংশগ্রহণে প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে।

নেকটার বগুড়ার উপ-পরিচালক আলহাজ্ব মুহাম্মদ মাহমুদুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় নিজে উপস্থিত থেকে ক্যাম্পাসটির দক্ষিণ পূর্ব পাশে অধিগ্রহণকৃত ২০ শতক জমির অংশ সহ মাঠে থাকা বিভিন্ন গাছের আগাছা থেকে শুরু করে সকলকে সাথে নিয়ে পুরো ক্যাম্পাসের সকল স্থান পরিচ্ছন্ন করার মাধ্যমে উক্ত কর্মসূচীর উদ্বোধন করেন নেকটার বগুড়ার পরিচালক শাফিউল ইসলাম (উপ-সচিব)।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরীক্ষা নিয়ন্ত্রক ফজলে রাব্বী, গবেষণা সমন্বয়কারী মাহবুব আলী, ভারপ্রাপ্ত কর্মকর্তা (প্রশিক্ষণ) জয়নাল আবেদীন সহ প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উক্ত কর্মসূচী বাস্তবায়ন প্রসঙ্গে প্রতিষ্ঠানের উপ-পরিচালক মাহমুদুর রহমান জানান, সরকারী নির্দেশনা অনুযায়ী সোমবার উক্ত কর্মসূচী পালন করা হয়েছে। তবে করোনা দুর্যোগের এই ক্রান্তিকালে পরিষ্কার-পরিচ্ছন্নতার কোন বিকল্প নেই, নেকটার বগুড়া শুরু থেকেই পরিচ্ছন্ন একটি প্রতিষ্ঠান যেখানে কর্মরত ছোট-বড় সকলকেই নিজ নিজ অবস্থান থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে নিজেরাও সচেতন এবং অন্যকেও সচেতন করার দায়িত্ব পালন করে যাচ্ছেন।

 

উপরে