প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৪৪

কাহালু উপজেলা লিগ্যাল এইড সদস্যদের নিয়ে সংবেদনশীলতা অধিবেশন

কাহালু (বগুড়া) প্রতিনিধি
কাহালু উপজেলা লিগ্যাল এইড সদস্যদের নিয়ে সংবেদনশীলতা অধিবেশন

বৃহস্পতিবার বগুড়ার কাহালু উপজেলা পরিষদ সভাকক্ষে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর বাস্তবায়নে ও ইউএসএআইডি-র প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এ্যাকটিভিটি এর আর্থিক সহযোগিতায় এবং জেলা লিগ্যাল এইড ও লাইট হাউস এর আয়োজনে মানব পাচার, জেন্ডার ভিত্তিক সহিংসতা, উগ্র সহিংসতা শিকার ব্যক্তিদের অধিকার বিষয়ক উপজেলা পর্যায়ের লিগ্যাল এইড সদস্যদের নিয়ে সংবেদনশীলতা অধিবেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাহালু উপজেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ (সুরুজ)।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন  কাহালু উপজেলা নির্বাহি অফিসার মো. মাছুদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রশিদ (লালু), রওশন আকতার, কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোহাম্মদ যাকারিয়া রানা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আইয়ুব আলী, পাইকড় ইউ পি চেয়ারম্যান মিটু চৌধুরী সহ উপজেলা পর্যায়ের সরকারি ও বেসরকারি অফিসারবৃন্দ। সেশন পরিচালনা করেন বগুড়া জজ কোর্টের প্যানেল আইনজীবি এ্যাডঃ মো. এমদাদুল হক খন্দকার। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন লাইট হাউসের প্রকল্প সমন্বয়কারি রশিদা খাতুন তাকে সহযোগিতা করেন নিশি কান্ত ও ছালমা খাতুন।

সভায় সর্বপ্রথম কাহালু উপজেলার পাইকড় ইউনিয়নে মানব পাচার, জেন্ডার ভিত্তিক সহিংসতা, উগ্র সহিংসতা শিকার ব্যক্তিদের অধিকার বিষয়ক কমিটি গঠন এবং ব্যাপক জনসচেতনতা মূলক প্রচারের সিদ্ধান্ত হয়। এছাড়াও কাহালু উপজেলার বাকী ৮টি ইউনিয়নে পর্যায়ক্রমে মানব পাচার, জেন্ডার ভিত্তিক সহিংসতা, উগ্র সহিংসতা শিকার ব্যক্তিদের অধিকার বিষয়ক কমিটি গঠন এবং ব্যাপক জনসচেতনতা মূলক প্রচারের সিদ্ধান্তও নেওয়া হয়।

 

উপরে