প্রকাশিত : ১ জানুয়ারী, ২০২১ ১৬:০৭

আকবরিয়া লিমিটেডের এতিম ও পথ-শিশুদের নিয়ে নানা আয়োজন

প্রেস বিজ্ঞপ্তি
আকবরিয়া লিমিটেডের এতিম ও পথ-শিশুদের নিয়ে নানা আয়োজন

সকালেই বলে দেয় দিনটা কেমন যাবে এমন অনুভূতি হতে এতিম ও পথ-শিশুরা বছরের শুরুতে বগুড়া জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের অভিভাবক, সমাজসেবামূলক কর্মকান্ডে সম্পৃক্ত ব্যক্তিদের সান্নিধ্যে আনন্দ-উল্লাসে মেতে উঠে। তাদের চোখে-মুখে আনন্দের ছাপ, আশার স্বপ্ন বাঁধছে হৃদয়ে। অভিভাবকের ভালোবাসার স্পর্শ একটু খানি আদরযত্ন করে খাবার সামনে দেয়া, তুপ্তি সহকারে খাবার খাওয়ানোর চেষ্টায় ব্যস্ত হয়ে পড়ে আকবরিয়া কর্তৃপক্ষ। হতাশা হতে একটু খানি দুরে সরে তাদের হৃদয়ে উচ্চ আকাঙ্খার দানা বাঁধে, তারাও পারবে মানুষের মতো মানুষ হয়ে গড়তে। গতকাল শুক্রবার শুভ নববর্ষ উপলক্ষে আকবরিয়া লিমিটেড বগুড়ার আয়োজনে প্রতিষ্ঠানের কোর্ট ক্যান্টিনে অনাথ, এতিম, পথ-শিশু, ছিন্নমুলরা উৎসবমুখর পরিবেশে উন্নতমানের খাবার পরিবেশন অনুষ্ঠানে এমন উৎসাহ উদ্দিপনা পেয়ে থাকে।

আকবরিয়া লিমিটেড এর চেয়ারম্যান হাসান আলী আলালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আকবরিয়া প্রতিবছরেই এধরনের অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এটি একটি মানবিক ও মহানুভবতা প্রতিষ্ঠান হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে। শতাব্দীকাল ব্যাপি যে জনহিতকর কাজ করে আসছে এটি শুধু তাদের গর্ব নয় এটি বগুড়াবাসির গর্ব। আজকের এই আয়োজন আর্তমানবতার সেবায় এগিয়ে আসার এক উজ্জ্বল দৃষ্টান্ত। যে শিশুরা এ অনুষ্ঠানে অংশ নিয়েছে তারাও পারে জাতিকে বদলে দিতে। তাদের মাঝে যে সুপ্ত প্রতিভা রয়েছে সেগুলোকে খুঁজে বের করে কাজে লাগাতে পারলে তারাও হবে দেশ উন্নয়নের অন্যতম অংশিদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়ার সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবীর, মেরি সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মেহেরুন নেছা মেরী, জেলা মহিলা শ্রমিক লীগের সভানেত্রী শামীমা আক্তার জলি। ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’ এমন অনুভূতিকে হৃদয়স্পর্শের মধ্য দিয়ে সকলে মিলে ভেদাভেদ ভুলে প্রানের মেলবন্ধনে মধ্যাহ্নভোজে অংশ নেয়। প্রধান অতিথি পথ-শিশুদের খাবার পরিবেশেনের শুভ-সূচনা করেন।

উপরে