প্রকাশিত : ১৪ মার্চ, ২০২১ ১৫:০৬

পঞ্চগড়ে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি
পঞ্চগড়ে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

নোয়াখালীর সোনাইমুড়িতে ২০১৬ সালের ১৪ মার্চ মিথ্যা গুজব রটিয়ে ধমীর্য় উম্মাদনা সৃষ্টি করে হেযবুত তওহীদের দুই সদস্যকে নৃশংশভাবে হত্যা, বাড়িঘর লুটপাট ও ধ্বংসযজ্ঞের সাথে জড়িতদের বিচারের দাবিতে গতকাল রোববার দুপুরে পঞ্চগড় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে হেযবুত তওহীদ পঞ্চগড় জেলা। সংবাদ সম্মেলনে পঞ্চগড় জেলার হযবুত তওহীদের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় জেলা আমীর মো. আবু সাঈদসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলননে লিখিত বক্তব্যে বলা হয়, গত ২৬ বছরে একটি ধর্মব্যবসায়ী উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী হেযবুত তওহীদের সদস্যদের উপর চারশ’ বারের বেশি হামলা চালিয়েছে। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ পৈশাচিক হামলাটি হয় ২০১৬ সালের ১৪ মার্চ। সেদিন হযবুত তওহীদের এমামের বাড়িতে নির্মাণাধীন মসজিদকে গির্জা বলে গুজব রটিয়ে ধর্ম ব্যবসায়ী শ্রেণি ধর্মীয় উম্মাদনা সৃষ্টি করে দিনভর হামলা, জ্বালাও পোড়াও, রক্তপাত ও হত্যাকান্ড ঘটায়। হেযবুত তওহীদের দুইজন সদস্যকে হত্যা করে পেট্রোল ঢেলে লাশ পুড়িয়ে দেওয়া হয়। হত্যাকান্ডের পাঁচ বছর পেরিয়ে গেলেও অপরাধীদের বিচার হয়নি। হামলার ঘটনায় জড়িত থাকা বহু আসামী স্থানীয় রাজনৈতিক দলগুলোর আশ্রয়ে নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে। কিন্তু পুলিশ গ্রেপ্তার করছে না। আর সুযোগ নিয়ে ধর্ম ব্যবসায়ী গোষ্ঠী ও কুচক্রীমহল পুনরায় হেযবুত তওহীদের এমামের বাড়িতে হামলার ষড়যন্ত্র করছে।
সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের এমামের বাড়িতে হামলার সাথে জড়িত সকল হামলাকারীদের গ্রেপ্তার করে দৃস্টান্তমূলক বিচার নিশ্চিত করাসহ ১১ দফা দাবি উত্থাপন করা হয়।

 

উপরে