প্রকাশিত : ২৭ মার্চ, ২০২১ ১২:৫৯
স্বাধীনতার সূবর্ণ জয়ন্তি উপলক্ষে

ভিন্নদৃষ্টি'র পাঠশালার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও মাস্ক বিতরণ

অনলাইন ডেস্ক
ভিন্নদৃষ্টি'র পাঠশালার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও মাস্ক বিতরণ
প্রতি বছর বগুড়া শহরের চেলোপাড়া রেলওয়ে বস্তির সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গড়ে উঠা ভিন্নদৃষ্টি'র পাঠশালা তে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালন করা হলেও গতবছর থেকে করোনার কারনে তা স্থগিত রয়েছে। এই বছর স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে উক্ত পাঠশালার শিক্ষার্থীদের মাঝে মাস্ক ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এর পাশাপাশি শিক্ষার্থীদের স্বাধীনতার তাৎপর্য ও মুক্তিযুদ্ধ সম্পর্কে আলোচনা করা হয় এবং করোনা সম্পর্কে স্বাস্থ্য সচেতন করা হয়।
 
ভিন্নদৃষ্টি'র পাঠশালার স্বেচ্ছাসেবীরা জানান, প্রতিবছর আমরা এই দিবস গুলো যথাযথ মর্যাদায় পালন করি৷ কিন্তু গতবছর থেকে করোনার কারনে আমরা বন্ধ রেখেছি। এমনকি আমাদের পাঠশালাও বন্ধ রয়েছে।  প্রায় একবছর এর বেশি সময় পাঠশালা বন্ধ আমাদের। এতে করে এই বাচ্চাগুলো শিক্ষা ক্ষেত্রে অনেক পিছিয়ে যাচ্ছে। এমন কি আমাদের অনেক শিক্ষার্থী এখন শিশুশ্রমে জড়িয়ে পরেছে৷ আমাদের পাঠশালা বন্ধ থাকলেও আমরা প্রতি সপ্তাহে নিয়মিত এদের খোজ খবর নিই। আমরা মাঝে মাঝে তাদের একত্রিত করি কারন তারা যেন আমাদের এখান থেকে ছিটকে না পরে।  
 
উল্লেখ্য, গত ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারী থেকে বগুড়া শহরের চেলোপাড়া রেলওয়ে বস্তির ৩৬ জন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে চাষী বাজার সংলগ্ন শিশু পার্কে স্বেচ্ছাসেবী সংগঠন ভিন্ন দৃষ্টি এর তত্ত্বাবধানে শুরু হয় ভিন্নদৃষ্টি'র পাঠশালা। 
 
 
 
উপরে