প্রকাশিত : ১ মার্চ, ২০২০ ১২:৩৫

খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে: সাবেক এমপি লালু

প্রেস বিজ্ঞপ্তি
খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে: সাবেক এমপি লালু

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি কারনে আটক করে রাখা হয়েছে। তাঁকে রাজনৈতিকভাবে ও আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে পাবে। মানুষের ভোটের অধিকার ফিরে পাবে। আমার মনে হয় সহ্য ধৈর্যের একটা সীমা থাকে। সেই ধৈর্যের সীমা আমার মনে হচ্ছে শেষ পর্যায়ে অর্থাৎ আমাদের পেছনে দেওয়াল আর পেছনে যাওয়ার জায়গা নেই। তাই আমাদের এখন সতর্ক হতে হবে।

তিনি বলেন, দেশের গণতন্ত্রকে মুক্ত করার জন্য, দেশকে মুক্ত করার জন্য, সর্বোপরি দেশনেত্রী গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যেখান থেকে ডাক আসুক আমাদের চলে যাওয়া দরকার। আমার মনে হয় মানুষ সেই জন্য অপো করছে এবং সেই ডাক যদি আসে সেই ডাকে মানুষ স্বতঃস্ফূর্তভাবে সাড়া দেবে।

লালু বলেন, আজকে ভারতবর্ষে গণতন্ত্র থাকা অবস্থায় বাংলাদেশ উধাও। আর ভারতে যদি গণতন্ত্র না থাকে বাংলাদেশে গণতন্ত্র থাকার প্রশ্নই আসে না। কারণ এদেশের বর্তমান শাসকরা তাদের সহযোগিতায় টিকে আছেন এবং প্রতিবেশীদের ভালোবাসায় এতটা স্নিগ্ধ সেই স্নিগ্ধ ভালোবাসার কাছে আজকে বাংলাদেশের সকল জনগণের অধিকার ভুলণ্ঠিত। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার একটাই অপরাধ তিনি জণপ্রিয়। তাই সরকার তাকে ভয় পায়। খালেদা জিয়ার মিথ্যা মেডিকেল রিপোর্ট দেন। চিকিৎসা করাচ্ছেন না। খালেদা জিয়ার ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।

তিনি বলেন, এই মহীয়সী নারী বিনা অপরাধে মিথ্যা মামলায় শেখ হাসিনার রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে কারাবরন করছেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বগুড়া জেলা বিএনপির আয়োজিত গতকাল শনিবার সকালে দলীয় কার্যালয়ের সামনে বিােভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহবায়ক, এ্যাড.সাইফুল ইসলামের সভাপতিত্বে জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য কেএম খায়রুল বাশারের পরিচালনায় বিােভ সমাবেশে বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহবায়ক, ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপির নেতা রেজাউল করিম বাদশা, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য লাভলী রহমান, জেলা আহবায়ক কমিটির সদস্য এম আর ইসলাম স্বাধীন, অধ্যক্ষ মীর শাহে আলম, সহিদ উন নবী সালাম, শেখ তাহা উদ্দিন নাইন, ওমর ফারুক খান, শাকিল, বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, শহর বিএনপির যুগ্ম আহবায়ক মশিউর রহমান শামিম, বগুড়া সদর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক এসএম মামুন, আলী,বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এ বি এম মাজেদুর রহমান জুয়েল, যুগ্ম আহবায়ক সরকার মকুল, কৃষকদলের আহবায়ক আকরাম হোসেন মন্ডল, শ্রমিকদলের সাইদুল কবির, লিটন শেখ বাঘা,  জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ।

উপরে