প্রকাশিত : ৪ আগস্ট, ২০২০ ১৬:২২

প্রধানমন্ত্রীর নামে পঞ্চমবারের মতো পশু কোরবানি দিলেন শিবগঞ্জের মেয়র

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রীর নামে পঞ্চমবারের মতো পশু কোরবানি দিলেন শিবগঞ্জের মেয়র

বগুড়ার শিবগঞ্জে টানা পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পশু কোরবানি দিয়েছেন পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক। পরে কোরবানির সেই মাংস রান্না করে স্বাস্থ্য বিধি মেনে দুই শতাধিক ইমাম-মুয়াজ্জিম ও শিক্ষকদের দাওয়াত করে খাওয়ানো হয়।

ঈদুল আযহার দ্বিতীয় দিন সোমবার সকালে উপজেলা সিএনজি স্ট্যান্ড সংলগ্ন তৃণমূল বার্তা ভবনে শেখ হাসিনার নামে দুটি ছাগল কোরবানি করা হয়। ছাগল দুটি কোরবানি করেন শিবগঞ্জ সিনিয়র ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক ও শব্দলদীঘি উত্তরপাড়া জামে মসজিদের খতিব আলহাজ মাও: আবদুল মতিন।

এ সময় উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুল আলম, উপজেলা কৃষকলীগের সহ সভাপতি  সিরাজুল ইসলাম, শিবগঞ্জ কেন্দ্রীয় বরকতিয়া জামে মসজিদের খতিব মাও: আলমগীর হোসাইন, মাও : আলী আকবর, মাও: তরিকুল ইসলাম, মাও: নুর উদ্দিন, জহুরুল ইসলাম, মাও: ওসমান গনি প্রমুখ।

শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, নবী নাজমুল হক তালুকদার, শাহিনুর ইসলাম, রফিকুল ইমলাম মানু প্রমুখ।    

উপজেলার বিলহামলা হাট (বুড়িগঞ্জ) থেকে ২১ হাজার টাকায় দুটি ছাগলটি কেনা হয়। পরে কোরবানির সেই মাংস পৌর এলাকার ৫৫টি মসজিদের ১১০জন ইমাম ও মুয়াজ্জিনদের এবং ৮০ জন শিক্ষকসহ দুই শতাধিক ব্যক্তিকে দাওয়াত করে স্বাস্থ্য বিধি মেনে খাওয়ানো হয়।  

পৌর এলাকার বড় হাটপাড়া জামে মসজিদের ঈমাম মাও; রাশেদ নূরী বলেন, তৌহিদুর রহমান মানিক মেয়র নির্বাচিত হবার পর থেকেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ছাগল কোরবানি দিয়ে আসছেন। এ নিয়ে তিনি  ৫ বার ছাগল কোরবানি দিলেন। কোরবানির পর সেই মাংস রান্না করে পৌর এলাকার ৫৫টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের দাওয়াত করে খাওয়ান। আগের প্রতিটি দাওয়াতেও আমি উপস্থিত ছিলাম এবারও দাওয়াত পেয়েছি।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুল আলম বলেন, গত ৫ বছর ধরে মেয়র মহোদয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পশু কোরবানি করে আসছেন। সেই মাংস রান্না করে ইমাম-মুয়াজ্জেম ও শিক্ষকদের দাওয়াত দিয়ে খাইয়েছেন। নেত্রীর প্রতি ভালবাসা থেকেই  তিনি এমন মহতি কাজ করছেন।  

মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার প্রতি ভালবাসা থেকেই এ কোরবানি দিয়েছেন।’ পরে ইমাম-মুয়াজ্জিনদের দাওয়াত করে সেই মাংস রান্না করে খাওয়ানো হয়। এটিই আমার ঈদের আনন্দ।

 

উপরে