প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৫:১৭

কৃত্রিম সংকটে বিমান টিকিটের দ্বিগুণ দাম: সংকট নিরসনে দ্রত পদক্ষেপ নেওয়ার আহবান

অনলাইন ডেস্ক
কৃত্রিম সংকটে বিমান টিকিটের দ্বিগুণ দাম: সংকট নিরসনে দ্রত পদক্ষেপ নেওয়ার আহবান
সৌদি আরব থেকে ছুটিতে আসা আটকেপড়া প্রবাসীদের সংকট নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানিয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি  কেন্দ্রীয় সহসভাপতি জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন এক প্রদত্ত এক বিবৃতিতে বলেনঃ-
 
সাধারণ সময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাই-আবুধাবিগামী ফ্লাইটে একজন যাত্রীর ভাড়া ৩০ থেকে ৩৫ হাজার টাকা। কিন্তু এখন এ ভাড়া নেওয়া হচ্ছে ৭৫ থেকে ৮০ হাজার টাকা। এর সঙ্গে আছে অপ্রতুল ফ্লাইট, অপ্রতুল আসন। ফলে আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের দুর্ভোগ-ভোগান্তি চরম পর্যায়ে ঠেকেছে। কৃত্রিম সংকটে বিমান টিকিটের দ্বিগুণ দাম গুনতে হচ্ছে যাত্রীদের। তৃতীয় দিনের  মতো গতকালও ভিড় ছিল বিমান অফিসে। যাত্রীদের লাইনের ভিড় অফিস পার হয়ে সড়কেও চলে আসে। অভিযোগ আছে, বিমানের কিছু অসাধু কর্মকর্তা ভিআইপির নামে টিকিট ব্লক করে রাখেন। এমন সময় সাধারণ যাত্রীদের টিকিট নেই বলে কৃত্রিম সংকট দেখানো হয়।
 
সৌদি আরব থেকে ছুটিতে এসে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশে আটকা পড়েছেন। তারা রি-কনফার্ম টিকিট না পেয়ে নানাবিধ হয়রানির শিকার হচ্ছেন। তাদের অনেকেরই টিকেট ও ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ফলে তারা যথাসময়ে কাজে যোগদান করতে না পারলে কর্মসংস্থান ও চাকুরি হারানোর আশঙ্কা রয়েছে। টিকেট না পেয়ে প্রবাসীরা রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সামনে বিক্ষোভ করেছেন। প্রবাসীদের এসকল সমস্যা ও সংকট নিরসনের দায়-দায়িত্ব সরকারের। প্রয়োজনে সৌদি কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে স্বল্পতম সময়ের মধ্যে প্রবাসীদের সংকট নিরসনে দ্রত পদক্ষেপ নেয়ার জন্য আহ্বান জানাচ্ছি । যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে না পারলে উদ্ভুত পরিস্থিতি ও সৌদিগামী প্রবাসীদের সমস্যা সমাধানের ব্যর্থতা সরকারকেই বহন করতে হবে।
উপরে