প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২০ ১৮:২১

বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী: রিপু

বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী: রিপু

বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু বলেছেন, বাংলাদেশের মানুষ ধর্মভিরু তবে ধর্মান্ধ নয়। বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি ও পারস্পরিক ভ্রাতৃত্ববোধ। ধর্ম যার যার উৎসব সবার এই নীতিতে বিশ্বাসী বাঙালি জাতি। বাংলাদেশ সম্প্রীতির জন্য সারাবিশ্বে অনুকরণীয়। কোন দেশ কতটা সভ্য তা নির্ভর করে ঐ দেশের ক্ষুদ্র জাতিসত্ত্বার মানুষ কতটা সুখে আছে তার উপর। সে দিক থেকে আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই সকল ধর্মাবলম্বী মানুষ শান্তির নিশ্বাস ছেড়েছে। আওয়ামী লীগ কখনই রাজনীতিতে ধর্মের ব্যবহার করে না। আবার কাউকে ধর্ম পালনে নিরুৎসাহিতও করে না। বরং ধর্মীয় মূল্যবোধ মেনে চলার ব্যাপারে আওয়ামী লীগ সরকার আর্থিক প্রণোদনাসহ সকল বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। জননেত্রী শেখ হাসিনার সরকার মানেই সকল ধর্মের মানুষের শান্তিতে বসবাস।

শনিবার বিকেল ৪টায় চেলোপাড়া সার্বজনিন কালিমন্দিরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরণ ও পূজামন্ডপ পরিদর্শনকালে তিনি উপরোক্ত কথাগুলি বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, প্রদীপ কুমার রায়, শাহাদৎ আলম ঝুনু, এম এ বাছেদ, আবু সেলিম, এস এম রুহুল মোমিন তারিক, মাশরাফী হিরো, এস এম মোজাহিদুল ইসলাম বিপ্লব, পরিমল প্রসাদ রাজ, আসলাম হোসেন, আরিফুল আলম শাওন, মিন্টু মিয়া, তৌহিদ আহম্মেদ, সঞ্জু রায়, মোহাম্মদ আলী শান্ত প্রমুখ। এছাড়াও তিনি বগুড়া শহরের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন।

উপরে