প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২১ ২১:২৫

শেখ হাসিনার নেতৃত্ব গুণে দেশ আজ উন্নয়নের বিশ্বনেতৃত্বে: দুলু

প্রেস বিজ্ঞপ্তি
শেখ হাসিনার নেতৃত্ব গুণে দেশ আজ উন্নয়নের বিশ্বনেতৃত্বে: দুলু

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আছাদুর রহমান দুলু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্ব গুণে দেশ আজ উন্নয়নের বিশ্বনেতৃত্বে। জাতিসংঘের টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের পথে বাংলাদেশের সাফল্যের স্বীকৃতি হিসেবে ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দারিদ্র্য দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের সার্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এ পুরস্কার দেওয়া হয়েছে।

‘যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে আজকের এই উত্তরণ-যেখানে রয়েছে এক বন্ধুর পথ পাড়ি দেওয়ার ইতিহাস’ সরকারের রুপকল্প ২০২১ বাস্তবায়নের এটি একটি বড় অর্জন। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে। বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব, দীর্ঘ মেয়াদী পরিকল্পনা, এমডিজি অর্জন, এসডিজি বাস্তবায়নসহ শিক্ষা, স্বাস্থ্য, লিঙ্গ সমতা, কৃষি, দারিদ্র্যসীমা হ্রাস, গড় আয়ু বৃদ্ধি, রপ্তানীমূখী শিল্পায়ন, ১০০ টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল, পোশাক শিল্প, ঔষধ শিল্প, রপ্তানী আয় বৃদ্ধিসহ নানা অর্থনৈতিক সূচক অর্জিত হয়েছে। এছাড়া পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা গভীর সমুদ্র বন্দর, ঢাকা মেট্রোরেলসহ দেশের মেগা প্রকল্পসমূহ বাস্তবায়নের পথে। 

বৈশ্বিক মহামারি করোনায় তাঁর নেওয়া পদক্ষেপ জাতিসংঘ, বিশ্ব অর্থনৈতিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ফোর্বসসহ আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল বৃহস্পতিবার বিকেলে বগুড়া জেলা তাঁতী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এসডিজি অগ্রগতি পুরস্কার ও মুকুট মণি সম্মানে ভূষিত করায় তাঁকে অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

জেলা তাঁতী লীগের সভাপতি নুরুজ্জামান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি নাজমুল হক সজীব, আলামিন সরকার, মহিদুল ইসলাম, সোহেল তানভীর, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল আলম শাওন, জেলা তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান রাব্বি, সাংগঠনিক সম্পাদক আপেল মল্লিক, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লুৎফর রহমান, দুর্যোগ বিষয়ক সম্পাদক আলামিন হোসেন সুমন, উপ-প্রচার সম্পাদক মাহমুদুল হাসান রনি, সদস্য সুমন, মুক্তার, করিম, শহর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোতাহার হোসেন মিজু।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাহালু উপজেলা তাঁতী লীগের সভাপতি শাহিন ফকির, সাধারণ সম্পাদক বাবু কবিরাজ, শেরপুরের সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক কমল সরকার, ধুনটের সভাপতি ডাবলু, সাধারণ সম্পাদক সাজেদুল হাসান সাগরসহ প্রমুখ। 

এক আনন্দ র‌্যালি দলীয় কার্যালয় হতে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে অংশ নেয়। 

উপরে