প্রকাশিত : ৩ জুন, ২০১৯ ১৪:৪৯

আমাকে ভুল প্রমাণ করার জন্য ধন্যবাদ, ম্যাককালামের টুইট

অনলাইন ডেস্ক
আমাকে ভুল প্রমাণ করার জন্য ধন্যবাদ, ম্যাককালামের টুইট

নিউজিল্যান্ডের সাবেক তারকার ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম সম্প্রতি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ এর গ্রুপ পর্ব নিয়ে খাতা-কলমে অঙ্ক কষে ভবিষ্যদ্বাণী করেন, যা ইনস্টাগ্রামে পোস্টও করেন। ওই পোস্টে তিনি বলেন, এবার বিশ্বকাপে বাংলাদেশ মাত্র একটি ম্যাচ জিতবে। সেটি শ্রীলঙ্কার বিপক্ষে। আর সে নিন্দুকের চোখ রাঙানিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাংলাদেশ প্রমাণ করে দিয়েছে, বিশ্বকাপে কী করতে পারে মাশরাফির টাইগার বাহিনী।

গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৩০ রান করে বাংলাদেশ। জবাবে ৮ উইকেটে ৩০৯ রান করে দক্ষিণ আফ্রিকা। ২১ রানে ফাফের দলকে পরাজিত করে দুর্দান্ত শুরু করল মাশরাফি বাহিনী। ম্যান অব দ্য ম্যাচ হন সাকিব আল হাসান।

তবে ম্যাচের আগে হয়েছে বহু অনুমান। অবশ্য সবাই জয়ের ব্যাপারে দক্ষিণ আফ্রিকাকেই এগিয়ে রেখেছিল। কিন্তু মাঠে খেলেছে বাংলাদেশ। দেখিয়েছে কীভাবে জয় ছিনিয়ে আনতে হয়।

ভবিষ্যদ্বাণী মিথ্যা প্রমাণ করে দিল টাইগাররা। আর তাই বাংলাদেশের এই জয়ের পর টাইগারদের অভিনন্দন জানিয়ে টুইট করেন ম্যাককালাম।

টুইটে তিনি লেখেন, ‘দক্ষিণ আফ্রিকাকে হারাতে অসাধারণ খেলেছে বাংলাদেশের টাইগাররা। আমি মনে করেছিলাম, দক্ষিণ আফ্রিকা জিতবে; কিন্তু বাংলাদেশ দারুণ খেলেছে। আমার অনুমান ভুল প্রমাণ করার জন্য ধন্যবাদ।’

বাংলাদেশ এবারের বিশ্বকাপে গিয়েছে নিজেদের ইতিহাসে অন্যতম শক্তিশালী দল নিয়ে। এমনকি অনেক ক্রিকেট বিশেষজ্ঞের ধারণা, এবারের বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার ক্ষমতা আছে টাইগারদের। বাংলাদেশি ক্রিকেট সমর্থকরাও বুকে আশা বেঁধে আছেন সেমিফাইনালের।

উপরে