প্রকাশিত : ২ জুলাই, ২০১৯ ১৯:৩৪

সেমির দৌড়ে টিকে থাকতে বাংলাদেশের প্রয়োজন ৩১৫ রান

অনলাইন ডেস্ক
সেমির দৌড়ে টিকে থাকতে বাংলাদেশের প্রয়োজন ৩১৫ রান

রোহিত-রাহুল ঝড়ের পর যেনো ম্যাচে ফিরলো বাংলাদেশ।যেখানে প্রেডিকশন স্কোর প্রায় ৪০০ দেখাচ্ছিলো ভারত সেটা নিয়ে গেছে ৩১৪ রানে। সেমিফাইনালের আাশা বাঁচিয়ে রাখতে বাংলাদেশের এই ম্যাচ জিততেই হবে।আর এই ম্যাচ জেতার জন্য করতে হবে ৩১৫ রান।রোহিত শর্মার ১০৪ এবং লোকেশ রাহুলের ৭৭ রানের পর ঋষভ প্যান্টের ৪৮ এবং শেষদিকে ধোনির কার্যকরী ৩৫ রানে ভর করেই ৩১৪ রানের সংগ্রহ পেয়েছে টিম ইন্ডিয়া।

ম্যাচের শুরুতে মনে হচ্ছিলো রানের পাহাড়ে উঠবে ভারত। কিন্তু বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। একই ওভারে বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়াকে সাজঘরে ফিরিয়ে টাইগারদের খেলায় ফেরান তিনি। যদিও এজবাস্টনে টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুতে ভারতীয় ঝড় সামলাতে হয়েছে বাংলাদেশকে।দলীয় ১৮০ রানে রোহিত শর্মাকে (১০৪) ফেরান সৌম্য সরকার। এরপর ৭৭ রানে ক্রিজে থাকা লোকেশ রাহুলকে শিকার করেন রুবেল হোসেন। আর ৩৮তম ওভারে দুই উইকেট তুলে নেন মুস্তাফিজ। কোহলি ২৬ এবং পান্ডিয়া কোন রান না করেই সাজঘরে ফেরেন। পরে আরও তিনটি উইকেট নিয়ে বিশ্বকাপেও ৫টি উইকেট নেয়ার কৃতিত্ব অর্জন করলেন মুস্তাফিজ।

এর আগে ৯ রানে জীবন পেয়ে যেনো ক্ষেপে গেলেন রোহিত শর্মা। লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে থেমেছেন রেকর্ড গড়ে। সৌম্য সরকারের বলে লিটন দাসকে ক্যাচ দিয়ে যখন রোহিত ফিরলেন তখন নামের পাশে জ্বলজ্বল করছে ১০৪ রান। রাহুলের সঙ্গে ওপেনিং জুটিতে করেছেন ১৮০ রান। যা বিশ্বকাপের ইতিহাসে ভারতের হয়ে সর্বোচ্চ। এর আগে ২০১৫ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৭৪ রানের ওপেনিং জুটি গড়েছিলেন রোহিত-ধাওয়ান।নিজের শেষ ওভারে বল হাতে নিয়ে ঋষভ প্যান্টের উইকেট তুলে নেন সাকিব আল হাসান। আজ তার সফলতা বলতেই ওই একটা উইকেট। দীনেশ কার্তিক ৮ রানে এবং ধোনি ৩৫ রানে ফেরেন মুস্তাফিজের বলে। সবমিলিয়ে ৬ উইকেট হারিয়ে এখন জয়ের জন্য ব্যাট হাতে কার্যকরী ভূমিকা রাখতে হবে টাইগার ব্যাটসম্যানদের।

উপরে