প্রকাশিত : ৫ জুলাই, ২০১৯ ১৯:৫৮

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সংগ্রহ ৩১৫

অনলাইন ডেস্ক
বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সংগ্রহ ৩১৫

বাংলাদেশের জন্য ম্যাচটি নিয়মরক্ষার। কিন্তু পাকিস্তানের সামনে সুযোগ ছিলো অসম্ভব কিছু করার। কিন্তু সেটা বোধহয় আর করা হলো না। কেননা বাংলাদেশকে বিশাল রানের ব্যবধানে হারালে তবে সুযোগ মিলবে সেমিফাইনালে খেলার। সেখানে সবমিলিয়ে টাইগারদের সামনে ৩১৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পাকবাহিনী। এখন বাংলাদেশকে ৭ রানে গুটিয়ে দিলে তবেই আশা পূরণ হবে। যেটা একেবারে অসম্ভব।পাকিস্তানের হয়ে দারুণ খেলেছেন বাবর আজম ও ইমাম উল হক। এ দুজনের ১৫৭ রানের জুটিতেই ৩১৫ রানের চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে মিকি আর্থারের শিষ্যরা। বাবর আজম বিশ্বকাপে দ্বিতীয় শতকের চেয়ে ৪ রান দূরে থাকতেই ফিরে যান। কিন্তু ইমাম উল হক ১০০ রানের ইনিংস খেলে তবেই বিদায় নেন।

নামের প্রতি সুবিচার করতে পারেননি ওপেনার ফখর জামান। ১৩ রান করে সাইফউদ্দীনের বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। বাবরকেও ফেরান সাইফ। লেগ বিফোরের ফাঁদে ফেলে বাবরকে তুলে নেন। হাফিজ কিছুটা চেষ্টা করে ২৭ রানে ফেরেন মিরাজের বলে। ৬ রানে ক্রিজে থাকা হারিস সোহেলকে তুলে নেন মুস্তাফিজুর। রিটায়ার্ড হয়ে সাজঘরে যান দলনায়ক সরফরাজ।বল হাতে এদিন দারুণ ফর্মে ছিলেন মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। মিরাজ ১টি উইকেট পেলেও ১০ ওভারে রান দিয়েছিলেন মাত্র ৩০। সাইফউদ্দীন ৩টি ও মুস্তাফিজ ৫টি উইকেট নেন।

মুস্তাফিজুর রহমান আজ ওয়ানডেতে নিজের শততম উইকেটটি পেয়েছেন। মাত্র ৫৪ ম্যাচ খেলে ১০০টি উইকেট নিয়ে চতুর্থ দ্রুততম শত উইকেট শিকারী এখন ফিজ। বিশ্বকাপে মুস্তাফিজের উইকেট সংখ্যা এখন ২০টি। যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ

উপরে