প্রকাশিত : ৬ জুলাই, ২০১৯ ২১:১২

ভারতে খেলতে যাচ্ছেন তাসকিন,মুমিনুল ও রাহীরা

অনলাইন ডেস্ক
ভারতে খেলতে যাচ্ছেন তাসকিন,মুমিনুল ও রাহীরা

আগামী ১০ জুলাই থেকে ভারতে অনুষ্ঠিত হবে ড.(ক্যাপ্টেন) কে থিম্মাপ্পিয়া মেমোরিয়াল টুর্নামেন্ট। সেই টুর্নামেন্টে অংশ নেমে বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) একাদশ। চারদিনের ম্যাচের এই টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মমিনুল হক। দল দেশ ছাড়বে আগামীকাল রোববার।দলে রয়েছেন তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহানদের মতো ক্রিকেটাররা। সাইফ হাসান, রবিউল হক, শহিদুল ইসলামদের মতো তরুণ ক্রিকেটারদেরও রাখা হয়েছে বিসিবির এই দলে।

১৬ দল নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে ‘বি’ জোনে পড়েছে বিসিবি একাদশ। তাদের সঙ্গে রয়েছে কেএসসিএস সেক্রেটারি একাদশ, ভিধারবা ক্রিকেট অ্যাসোসিয়েশান এবং ড. ডি. ওয়াই. পাটিল ক্রিকেট একাডেমি।লিগ পর্বে তিনটি ম্যাচ খেলবে প্রতিটি দল। প্রথম লিগের ম্যাচ শুরু হবে আগামী ১০ জুলাই। বিসিবি একাদশ তাদের প্রথম ম্যাচে ভিধারবা ক্রিকেট অ্যাসোসিয়েশানের মুখোমুখি হবে।১৬ জুলাই থেকে শুরু হবে টুর্নামেন্টের দ্বিতীয় লিগ। ড. ডি. ওয়াই. পাটিল ক্রিকেট একাডেমির বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বিসিবি একাদশ। তৃতীয় লিগের ম্যাচ শুরু হবে ২২ জুলাই। এই লিগে কেএসসিএস সেক্রেটারি একাদশের মুখোমুখি হবে মমিনুল-তাসকিনরা।

প্রতিটি গ্রæপের শীর্ষে থাকা দল সেমিফাইনাল খেলবে। দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুলাই থেকে। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে ফাইনাল ম্যাচ।বিসিবি একাদশ স্কোয়াড : মমিনুল হক (অধিনায়ক), আবু জায়েদ রাহি, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, এবাদত হোসেন, রবিউল হক, জহুরুল ইসলাম, তাসকিন আহমেদ, সাদমান ইসলাম, আরিফুল হক, তাইজুল ইসলাম, ইয়াসির আলি, সাইফ হাসান, নুরুল হাসান সোহান ও শহিদুল ইসলাম।

উপরে