প্রকাশিত : ৬ জুলাই, ২০১৯ ২১:৪০

শোয়েবের অবসর নিয়ে মুখ খুললেন স্ত্রী সানিয়া মির্জা

অনলাইন ডেস্ক
শোয়েবের অবসর নিয়ে মুখ খুললেন স্ত্রী সানিয়া মির্জা

গতকাল বাংলাদেশের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপ শেষ করেছে পাকিস্তান। কিন্তু এই আসরে ফর্মে ছিলেন না পাকিস্তানের সেরা অলরাউন্ডার শোয়েব মালিক। একাদশে জায়গা পেয়েছেন মাত্র তিনটি ম্যাচে। গতকালও ছিলেন না একাদশে। কিন্তু নিজেদের শেষ ম্যাচ একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় জানালে তিনি। অনেক দিন ধরে ব্যাটে-বলে ফর্মে না থাকায় হয়তো ক্যারিয়ারের ইতি টানেছেন বলে অনেকেই মনে করছেন। লর্ডসে ম্যাচ শেষে শোয়েব মালিককে ‘গার্ড অব অনার’ দেন সতীর্থরা। টুইট করে শোয়েব মালিক ধন্যবাদ জানান তার ভক্তদের।

স্বামীর অবসর নিয়ে টুইট করেন ভারতীয় তারকা টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা। টুইট করে তিনি লেখেন, ‘সব কাহিনীরই একটা শেষ আছে। তবে জীবনে সব শেষের মধ্যেই যে শুরুর ইঙ্গিত থাকে। গত ২০ বছর ধরে তুমি সম্মানের সঙ্গে দেশকে গর্বিত করেছ। তুমি যা অর্জন করেছ তা নিয়ে তো বটেই, তোমাকে নিয়েও ইজান (শোয়েব-সানিয়ার সন্তান) ও আমি গর্বিত।’অবসর নিয়ে এক বিবৃতিতে শোয়েব মালিক জানান, ‘আমি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। কয়েক বছর আগেই আমি এই পরিকল্পনা করেছিলাম। বিশ্বকাপে পাকিস্তানের শেষ ম্যাচের পর অবসর নেওয়ার ইচ্ছে ছিল আগে থেকেই।’

চলতি বিশ্বকাপে অবশ্য ভালো কাটেনি শোয়েব মালিকের। তিন ইনিংসে মাত্র ৮ রান করেছেন। অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে আউট হয়েছেন প্রথম বলেই। নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে না পারায় একাদশ থেকে ছিটকে যেতে হয়। তার জায়গায় দলে আসেন হারিস সোহেল। নিজের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারিস সোহেল ম্যাচজয়ী ইনিংস খেলেন। এরপর আর জায়গা মেলেনি মালিকের।

উপরে