প্রকাশিত : ৯ আগস্ট, ২০১৯ ১৭:২২

আন্তর্জাতিক ফুটবলে দুই মাস নিষিদ্ধ জেসুস

অনলাইন ডেস্ক
আন্তর্জাতিক ফুটবলে দুই মাস নিষিদ্ধ জেসুস

কয়েক দিন আগে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে তিন মাসের জন্য নিষিদ্ধ করে দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন (কনমেবল)। এবার ব্রাজিলের ফুটবলার গ্যাব্রিয়েল জেসুসকে আন্তর্জাতিক ফুটবল থেকে দুই মাসের জন্য নিষিদ্ধ করেছে সংস্থাটি।

ঘরের মাঠে ২০১৯ কোপা আমেরিকার শিরোপা জিতে নেয় ব্রাজিল। পেরুর বিপক্ষে শিরোপা জয়ের দিনে রেফারির সিদ্ধান্ত নিয়ে প্রতিবাদ ও অসদাচরণ করায় এমন শাস্তির মুখে পড়তে হয়েছে জেসুসকে।

ফাইনালে পেরুর বিপক্ষে ৩-১ গোলে জয়ের ম্যাচে ব্রাজিলের দ্বিতীয় গোলটি করেছিলেন জেসুস। তবে ম্যাচের ৭০তম মিনিটে লাল কার্ড দেখে বসেন তিনি। যার কারণে সঙ্গে সঙ্গেই মাঠ ছাড়তে হয় । কিন্তু মাঠ ছাড়ার সময় বিপত্তি বাধিয়ে বসেন জেসুস। মাঠ ছাড়ার সময় ভিএআর বক্সে ধাক্কা দেন। যখন তার চোখে-মুখে স্পষ্ট ক্ষোভ দেখা যায়। যার কারণে এই শাস্তি পেতে হচ্ছে ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে।

নিষেধাজ্ঞার পাশাপাশি এই ফরোয়ার্ডকে ৩০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে। অবশ্য শাস্তির বিপক্ষে সাত দিনের মধ্যে আপিল করতে পারবেন ম্যানচেস্টার সিটির এই তারকা ফুটবলার।

আগামী সেপ্টেম্বরে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। নিষেধাজ্ঞার কারণে ম্যাচগুলো খেলতে পারবেন না ২২ বছর বয়সী এই ফুটবলার।

উপরে