প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৪

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফের বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

অনলাইন ডেস্ক
সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফের বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফের ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে বাংলাদেশ। গত আসরের ফাইনালেও মুখোমুখি হয়েছিল এ দুই দল। কিন্তু শেষ পর্যন্ত টাইব্রেকারে হেরে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ।

গতকাল শুক্রবার সকালে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে ভূটানকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল। আর দ্বিতীয় সেমিফাইনালে মালদ্বীপকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছায় ভারত। 

এদিন ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের খেলায় গোল না পেলেও একের পর এক আক্রমণ চালিয়ে খেলা শেষ করে টাইগার যুবারা। 

অপরদিকে দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে দাঁড়াতেই পারেনি মালদ্বীপ। ম্যাচের শুরু থেকেই মালদ্বীপের রক্ষণভাগে একের পর এক ভারতের আক্রমণ। যার কারণে খেলার মাত্র ৭ মিনিটে নরেন্দেরের গোলে এগিয়ে যায় ভারত। এমনকি প্রথমার্থের অতিরিক্ত সময় রাফির গোলে ব্যবধান দ্বিগুণ করেন বর্তমান চ্যাম্পিয়নরা।

অবশ্য দ্বিতীয়ার্ধে মালদ্বীপ রক্ষণাত্মক খেললে গোল পেতে অপেক্ষা করতে হয় ভারতের। তাই ৭৯ মিনিটে মানবীরের গোলে ৩-০ লিড নেয় ভারত। এই গোলের ২ মিনিট পরেই মালদ্বীপের কফিনে শেষ পেরেক ঠুকে দেন নিনথৈ। ডিবক্সের বাইরে থেকে দারুণ শটে প্রতিপক্ষে জালে বল জড়ান তিনি। নির্ধারিত সময় শেষে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

উপরে