প্রকাশিত : ২ নভেম্বর, ২০১৯ ১৬:৪১

ভারত সফরের আগে সাদমানের অনবদ্য সেঞ্চুরি

অনলাইন ডেস্ক
 ভারত সফরের আগে সাদমানের অনবদ্য সেঞ্চুরি

ভারতের বিপক্ষে টেস্টের আগে ভালোই সুসংবাদ দিলেন বাংলাদেশ দলের ওপেনার সাদমান ইসলাম। ভারতের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে নেই দলের অন্যতম ভরসা এবং ওপেনার তামিম ইকবাল।

নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসানও। দুই মূল খেলোয়াড়ের অনুপস্থিতিতে যখন সবাই চিন্তায়, তখনই জাতীয় লিগে সেঞ্চুরির দেখা মিলল আরেক ওপেনার সাদমান ইসলামের ব্যাটে।

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে পুরোপুরি ব্যর্থ ছিলেন সাদমান। প্রথম ইনিংসে শূন্য এবং পরের ইনিংসে করেন মাত্র ৪১ রান। এরপর শ্রীলঙ্কা সফরে ‘এ’ দলের হয়ে দুটি হাফ সেঞ্চুরির ইনিংস খেলেন তিনি। তবে দেশে ফিরে এসে জাতীয় লিগের আগের দুই রাউন্ডে ব্যাট করে আবারও হতাশা উপহার দেন।

অবশেষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রামের বিপক্ষে ব্যাট করতে নেমে অনবদ্য এক সেঞ্চুরি উপহার দেন সাদমান ইসলাম। এ রিপোর্ট লেখা পর্যন্ত সাদমান অপরাজিত ছিলেন ১৪১ রানে।

টস জিতে ব্যাট করতে নামে ঢাকা মেট্রোপলিশ। শুরুতেই কোনো রান না করে আউট হয়ে যান ওপেনার আমির হামজা। তবে এরপরই জ্বলে ওঠে সাদমান এবং শামসুর রহমান শুভর ব্যাট। দু’জন গড়েন ৯৭ রানের জুটি। ৭৯ বলে ৫০ রান করে আউট হয়ে যান শামসুর রহমান।

অধিনায়ক মার্শাল আইয়ুব করেন ৪০ রান। আল-আমিন জুনিয়র অপরাজিত রয়েছেন ৫৯।


উপরে