প্রকাশিত : ৩ নভেম্বর, ২০১৯ ১৬:৫৭

টি-টোয়েন্টির ‘হাজার’ রেকর্ডে জড়িয়ে যাচ্ছে বাংলাদেশের নাম

অনলাইন ডেস্ক
 টি-টোয়েন্টির ‘হাজার’ রেকর্ডে জড়িয়ে যাচ্ছে বাংলাদেশের নাম

টি-টোয়েন্টিতে ইতিহাসের অংশ হতে যাচ্ছে বাংলাদেশ। আজ (রোববার) ভারতের বিপক্ষে খেলতে নামলেই দারুণ এক মাইলফলকে জড়িয়ে যাবে টাইগারদের নাম। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে সন্ধ্যায় মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত, যে ম্যাচটি ছেলেদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের ১০০০তম ম্যাচ।

২০০৫ সালে অনেকটা পরীক্ষামূলকই যাত্রা শুরু করেছিল টি-টোয়েন্টি ক্রিকেট। অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড খেলে ইতিহাসের প্রথম ম্যাচটি। এরপর দেখতে দেখতে ১৪টি বছর পেরিয়ে গেছে। টি-টোয়েন্টি এখন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফরমেট।

আজকের দিনটি টি-টোয়েন্টি ক্রিকেটের অনেক ঘটনার একদিন। একই দিনে তিনটি ম্যাচ খেলা হচ্ছে। সৌভাগ্যক্রমে ইতিহাসের হাজারতম ম্যাচটির সঙ্গে জড়িয়ে যাচ্ছে বাংলাদেশের নাম।

আজ অকল্যান্ডে বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হয় নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচটি। যে ম্যাচে ইংল্যান্ডকে ২১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এটি ছিল টি-টোয়েন্টি ইতিহাসের ৯৯৮তম ম্যাচ।

এরপর সকাল সাড়ে ৯টায় মাঠে নামে পাকিস্তান আর অস্ট্রেলিয়া। সিডনিতে ম্যাচের অর্ধেক পেরুতেই বৃষ্টির কারণে খেলা বন্ধ করে দিতে হয়েছে। ফলে টি-টোয়েন্টির ৯৯৯তম ম্যাচটির ফল হয়নি।

দিল্লিতে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৭টায়। যেহেতু ১০০০তম টি-টোয়েন্টি, জিততে পারলে বাংলাদেশের নামটা আলাদা করেই লেখা থাকবে ক্রিকেট ইতিহাসে।

উপরে