প্রকাশিত : ১২ নভেম্বর, ২০১৯ ১১:১৭

ওমানের বিপক্ষে ম্যাচটি কঠিন হবে : জেমি ডে

অনলাইন ডেস্ক
 ওমানের বিপক্ষে ম্যাচটি কঠিন হবে : জেমি ডে

বিশ্বকাপ বাছাই দ্বিতীয় পর্বের তিন ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট বাংলাদেশের। ৫ দেশের মধ্যে সবার নিচে থাকা লাল-সবুজ জার্সিধারীদের চতুর্থ ম্যাচ ১৪ নভেম্বর ওমানের বিরুদ্ধে। ওমানের মাটিতে এ ম্যাচটিকে অতিশয় কঠিন মনে করছেন বাংলাদেশের কোচ জেমি ডে। তার কথা ‘ওমানের সঙ্গে ড্র করতে হলেও তার দলকে স্বাভাবিকের চেয়েও অনেক ভালো খেলতে হবে।’

প্রতিপক্ষের মাঠে ম্যাচ বলেই যে বাংলাদেশ হাল ছেড়ে দেবে সেদিন নেই। আগের ম্যাচেই জামাল ভূঁইয়ারা প্রমাণ করেছেন ফুটবল মাঠ, মাঠই; তা যেখানেই হোক। ভারতের মাঠে অল্পের জন্য জিততে না পারা বাংলাদেশ যে মাসকাটে ওমানকে ছেড়ে কথা কইবে না তা ফুটবলাররা বুঝিয়ে দিচ্ছেন শারীরিক ভাষা দিয়ে। যদিও ওমানের কাছ থেকে পয়েন্ট নিয়ে ফেরা খুবই কঠিন কাজ।

৩ ম্যাচে বাংলাদেশ মাত্র এক পয়েন্ট পেলেও তিনটি ম্যাচেই পারফরম্যান্স ছিল ভালো। এর মধ্যে ভারত ও আফগানিস্তানের বিরুদ্ধে তো দারুণ খেলেছে লাল-সবুজ জার্সিধারীরা। ঘরের মাঠে কাতারের বিপক্ষেও আগে হেরে বসেনি জেমির শিষ্যরা। প্রতিদ্বন্দ্বীতা করেই খেলেছে এশিয়ান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে। আর প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১ গোলের হারটি তো রীতিমতো দুর্ভাগ্য।

ওমানের আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়াতে ১০ আগে ফুটবলারদের সেখানে পাঠিয়েছে বাফুফে। কন্ডিশনিং ক্যাম্পের পাশপাশি একটি প্রস্তুতি ম্যাচও খেলিয়েছে। স্থানীয় ক্লাব দলকে হারিয়ে আত্মবিশ্বাসও বাড়িয়ে নিয়েছে জামাল ভূঁইয়ারা। এখন আসল লড়াইয়ের অপেক্ষায়।

‘আমরা যে ৩ ম্যাচ পার করেছি সেগুলোর চেয়ে কঠিন হবে ওমানের বিপক্ষে ম্যাচটি। আমরা যদি ওমানের কাছ থেকে একটি পয়েন্ট পাই তাতেই খুশি হবো। কারণ, এ ম্যাচটি খুবই কঠিন হবে। এ ম্যাচে পয়েন্ট পেতে হলে আগে আমরা যেমন খেলেছি তার চেয়ে আরো ভালো খেলতে হবে’- বলেছেন জেমি ডে।

ওমান এখন ‘ই’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে। তারা দুটি ম্যাচ জিতেছে ভারত ও আফগানিস্তানের বিরুদ্ধে,হেরেছে কাতারের বিরুদ্ধে। বাংলাদেশকে হারাতে পারলে ৯ পয়েন্ট হবে তাদের ঝুলিতে।

উপরে