প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২০ ১৪:১৫

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ অ-১৯ দল

অনলাইন ডেস্ক
টস জিতে বোলিংয়ে বাংলাদেশ অ-১৯ দল

এই একটা ম্যাচ, জিতলেই ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথমবারের মতো আইসিসির বৈশ্বিক আসরে ফাইনাল খেলার হাতছানি বাংলাদেশের সামনে।

২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ঘরের মাঠে বাংলাদেশ সেমি-ফাইনালে খেলেছিল মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে। এবার আকবর আলীর নেতৃত্বে ফাইনালের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২০ এর দ্বিতীয় সেমি-ফাইনালে টাইগার যুবাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। চেনা পচফস্ট্রমে টস জিতে বাংলাদেশ অধিনায়ক আকবর আলী সিদ্ধান্ত নিয়েছেন ফিল্ডিংয়ের।

এই আসরে এখন পর্যন্ত অপরাজিত থাকা বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড গ্রুপ পর্বে হেরেছিল ভারতের কাছে। কোয়ার্টার ফাইনালে উইন্ডিজকে হারিয়ে জায়গা করে নেয় সেমি-ফাইনালে।

সেমি-ফাইনালের আগে গ্রুপ পর্বে বাংলাদেশ হারিয়েছিল জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডকে। কোয়ার্টার ফাইনালে হারিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে।

বাংলাদেশ: তানজিদ হাসান, পারভেজ হোসেন, তৌহিদ হৃদয়, শামিম হোসেন, আকবর আলী (অধিনায়ক, উইকেট-রক্ষক), শাহাদাত হোসেন, রাকিবুল হাসান, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান, তানজিম হাসান সাকিব ও হাসান মুরাদ।

নিউজিল্যান্ড: আদিথ্য আশোক, ক্রিস্টিয়ান ক্লার্ক, জয় ফিল্ড, ডেভিড হ্যাঙ্কক, ফার্গুস ল্যালম্যান, নিক লিডস্টন, রাইস মারিউ, কুইন সানডে (উইকেট রক্ষক), জেসি টাস্কফ (অধিনায়ক), ব্যাকহাম উইলার ও ওলি হোয়াইট।

উপরে