প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০২

বগুড়া ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠানদ্বয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠানদ্বয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ ও বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর যৌথ আয়োজনে গতকাল বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠানের উন্মুক্ত মঞ্চে ৩০তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আকর্ষনীয় ডিসপ্লে প্রদর্শিত হয়।

উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি শিক্ষা প্রতিষ্ঠান অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শারীরিক, মানসিক ও স্বাস্থ্য সুরক্ষায় খেলাধুলার গুরুত্ব অপরিসীম। ছোট বেলা হতে খেলাধুলা ও আনন্দময় পরিবেশে বেড়ে উঠলে শিশুর মন হয় উচ্ছ্বল ও আনন্দমুখর। খেলাধুলা সুস্থ্য সবল জাতি ও তারুন্যদ্বীপ্ত জীবন গঠনে বিশেষ ভূমিকা রাখে। একজন ক্রীড়ামোদি ছেলে বা মেয়ে কখনও বিপথগামী হতে পারে না বরং তারা হয় শৃংখলাবোধ। শৃংখলাবোধ মানুষ সমগ্র দেশ ও জাতির সার্বিক উন্নতির প্রধান হাতিয়ার। সুস্থ্য সবল জাতি গঠনে শিক্ষার পাশাপাশি ছাত্র-ছাত্রীদেরকে খেলাধুলা সাংস্কৃতিক চর্চাসহ কো-কারিকুলামে আকৃষ্ট করতে হবে। এ ক্ষেত্রে পিতা-মাতা, শিক্ষক-শিক্ষিকা সবচেয়ে বেশী ভূমিকা রাখতে পারে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা, বগুড়া সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মাহাবুব মোরশেদ, শিক্ষা প্রতিষ্ঠান উপদেষ্টা সাবেক জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র সরকার, বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী ভিভিয়ান রিওন মারান্ডি সহ প্রমূখ।

অনুষ্ঠানে পবিত্র ধর্মগ্রন্থ পাঠ, বেলুন ও পায়রা উড়ানো, জাতীয় পতাকা  উত্তোলন, শপথ বাক্য পাঠ, কুচকাওয়াজের অনুমতি গ্রহন ও প্রদর্শন, শারীরিক কসরত, ডিসপ্লে স্থান পায়। বাস্কেট বল ও ভলিবলে থানা, জেলা ও বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন এবং অঞ্চল পর্যায়ে রানার্স আপ হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের হাতে ট্রফি তুলে দেয়া হয়। শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ আশের মাইকেল বেসরার উপস্থাপনায় প্রশাসনিক কর্মকর্তা সফিউল আলম নিটুর তত্বাবধানে এবং মাহবুব হোসেন সোহাগ এর নির্দেশনায় ডিসপ্লে ও নৃত্য পরিবেশন করা হয়।

উপরে