প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:৩৭

বিশ্বজয়ী টাইগার যুবাদের ৮ জনই দিনাজপুর বিকেএসপির

অনলাইন ডেস্ক
বিশ্বজয়ী টাইগার যুবাদের ৮ জনই দিনাজপুর বিকেএসপির

যুবা বিশ্বকাপে পুরো আসর জুড়ে অপরাজিত বাংলার ছেলেরা ট্রফি নিয়ে তবেই ফিরছে দেশে। বিশ্বজয়ী হওয়ার অনুভূতিই এতদিন অজানা-অচেনা ছিল। রবিবাসরীয় সন্ধ্যা সেই আক্ষেপ ভুলিয়েছে, এনেছে অনাস্বাদিত আনন্দের রেশ।

বাংলাদেশের ইতিহাস গড়া এই জয়ের নেপথ্যের নায়ক টাইগার কাপ্তান আকবর আলী। বাকি সতীর্থদের ব্যর্থতার দিনে গুরু দায়িত্ব কাঁধে নিয়ে একাই জয় বন্দরে নোঙর ফেলেন এই টাইগার যুবা।

তরুণ প্রতিভাবান কে এই আকবর আলী? তিনি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র, দিনাজপুর থেকে উঠে এসেছে। শুধু আকবর আলীতেই সীমাবদ্ধ নয়, বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের মধ্যে ৮জনই দিনাজপুর বিকেএসপি থেকে হাতে-কলমে প্রশিক্ষণপ্রাপ্ত ক্রিকেটার।

দিনাজপুর বিকেএসপি থেকে যে সকল খেলোয়াড় যুব বিশ্বকাপে খেলেছেন তারা হলেন- আকবর আলী, হাসান মুরাদ, পারভেজ হাসান ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, শাহিন আলম, আশরাফুল ইসলাম সিয়াম, শামীম হোসেন পাটোয়ারী ও তানজিব হাসান সাকিব।

বিষয়টি নিশ্চিত করে বিকেএসপির ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ আখিনুর জামান জানান, ‘দিনাজপুর বিকেএসপি থেকে ৮ জন খেলোয়াড় যুব ক্রিকেট বিশ্বকাপে কৃতিত্বের সাথে খেলে বিজয় ছিনিয়ে এনেছে, এটা আমাদের জন্য আনন্দের ব্যাপার। আমরা এতই খুশি যে বলার ভাষা নেই।’

বিকেএসপির ক্রিকেট কোচ আফতার ইমাম সোহেল আনোয়ার ডিয়ার জানান, ‘আমার অধীনে ক্রিকেট প্রশিক্ষণ নেয়া আকবরের নেতৃত্বে যে সুনাম বাংলাদেশ অর্জন করেছে তার জন্য আমরা খুবই আনন্দিত।’

উপরে