প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী, ২০২০ ০১:২৯

মুজিববর্ষে এশিয়া একাদশে চার ভারতীয় ক্রিকেটার

অনলাইন ডেস্ক
মুজিববর্ষে এশিয়া একাদশে চার ভারতীয় ক্রিকেটার

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীকে বর্ণিল করতে বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছে বাংলাদেশ সরকার। তার মধ্যে ক্রীড়া ক্ষেত্রে আলাদা আগ্রহের কেন্দ্রবিন্দু সবার।

আগামী মার্চে ঢাকায় এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৮ ও ২১ মার্চ শের ই বাংলা স্টেডিয়ামে।

এর জন্য বিসিবি বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটারকে চেয়েছে। যার মধ্যে অন্যতম ছিল বিরাট কোহলি।

আজ শুক্রবার ভারতীয় দৈনিক ‘টাইমস অব ইন্ডিয়া’ তাদের অনলাইন ভার্সনে প্রকাশ করেছে, ভারতীয় ক্রিকেট বোর্ড বিরাট কোহলিসহ চারজনের নাম পাঠিয়েছে বিসিবি কার্যালয়ে। এরা হলেন- বিরাট কোহলি, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামী ও কুলদীপ যাদব।

এ নিয়ে টাইমস অব ইন্ডিয়ার সূত্র জানায়, সৌরভ গাঙ্গুলি চারজন ক্রিকেটারের নাম পাঠিয়েছে বিসিবির কাছে। বিরাট কোহলি, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামী ও কুলদীপ যাদব এশিয়া একাদশের হয়ে ভারতকে প্রতিনিধিত্ব করবে। বিসিবি চেয়েছিল যারা ওই সময়টাতে ফ্রি থাকবে তাদের যেন খেলার অনুমতি দেয়া হয়।

ভারতীয় ক্রিকেটাররা এশিয়া একাদশের হয়ে অংশ নিলেও থাকছে না কোনো পাকিস্তানি ক্রিকেটার। এই সময়টায় দেশটির ঘরোয়া লিগ পিএসএল থাকার কারণে অংশ নেয়া হচ্ছে না পাকিস্তানিদের।

এদিকে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছিলেন, আমরা এই দুই ম্যাচের জন্য বর্তমান ক্রিকেটারদের চাচ্ছি। কেন না, এই ম্যাচগুলো আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা পাবে।

উপরে