প্রকাশিত : ২ মার্চ, ২০২০ ১১:৪৫

ইংলিশ লিগ কাপের ফাইনালে অ্যাস্টনকে হারাল সিটি

অনলাইন ডেস্ক
ইংলিশ লিগ কাপের ফাইনালে অ্যাস্টনকে হারাল সিটি

সপ্তমবারের মতো লিগ কাপের শীর্ষস্থান দখল করল ম্যনচেস্টার সিটি। ওয়েম্বলি স্টেডিয়ামে রবিবার ফাইনালে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়ে দিল পেপ গুয়ার্দিওলার দল।

খেলার শুরুর দিকে ২০ ও ৩০ মিনিটে দুটি গোল করে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। এরপর এক গোল শোধ করে সিটিকে হুমকি দিলেও শেষ পর্যন্ত আর গোল দিতে পারেনি অ্যাস্টন ভিলা। ফলে শেষ পর্যন্ত বিজয়ের হাসি নিয়েই ঘরে ফেরে সিটি।

২০তম মিনিটে রদ্রির লম্বা করে বাড়ানো ক্রসে ফিল ফোডেন হেড করার পর ডি বক্সে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো নিখুঁত শটে গোল করেন।

৩০তম মিনিটে বলের নিয়ন্ত্রণ নিয়ে অ্যাস্টন ভিলার রক্ষণে চাপ ধরে রাখা সিটি ব্যবধান দ্বিগুণ করে। কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

৪১ মিনিটে অবশ্য একটি গোল শোধ করে ভিলা। সতীর্থের ক্রসে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করে অ্যাস্টন ভিলাকে ম্যাচে ফেরান এমবাওয়ানা সামাটা।

ভালো একটি সুযোগ নষ্ট হয় সিটির। ৮০তম মিনিটে আগুয়েরোর শট বাইরের জালে লাগে। কেভিন ডে ব্রুইনের থেকে পাওয়া বল আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বাড়িয়েছিলেন বের্নার্দ সিলভা।

৮৮তম মিনিটে সুযোগ নষ্ট করেন অ্যাস্টন ভিলা। বিয়ন এঙ্গেলসের শট ক্লাওদিও ব্রাভোর গ্লাভস ছুঁয়ে পোস্টে লাগে।

এরপর আর কোনো গোল হয়নি। এ নিয়ে সপ্তমবারের মতো লিগ কাপ জয় করল সিটি। আর একবার জিতলেই আটবারের শিরোপাধারী লিভারপুলকে স্পর্শ করবে সিটি।

উপরে