প্রকাশিত : ২ মার্চ, ২০২০ ১৫:১৫

‘করোনা’ আতঙ্কে এসিসি’র বৈঠক স্থগিত

অনলাইন ডেস্ক
‘করোনা’ আতঙ্কে এসিসি’র বৈঠক স্থগিত

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনভাইরাসের প্রভাবে তিনটি দেশ এশিয়া কাপে জায়গা করার লড়াই থেকে সরে দাঁড়িয়েছে। এবার এই ভাইরাসের কারণে স্থগিত হল এশিয়ান কাউন্সিলের (এসিসি) পূর্বনির্ধারিত সভাও। এই সভায় এশিয়া কাপের ১৫তম আসরের আয়োজক দেশ চূড়ান্তের কথা ছিল।

এশিয়া কাপ আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সোমবার দুবাইয়ে এসিসির সভা হওয়ার কথা ছিল। বিসিবি, বিসিসিআই, এসএলসি ও পিসিবির কর্তারা সেই সভায় উপস্থিত থাকার কথা ছিল।

কিন্তু সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসের উপস্থিতি দেখা দেওয়ায় শেষ মুহূর্তে এসে সভা স্থগিত করেছেন বোর্ডের কর্তারা। এই মুহূর্তে দুবাইয়ে যাতায়াত করলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকবে বলে মনে করছে বেশিরভাগ বোর্ড।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিসহ কয়েকটি বোর্ডের কর্তারা এমন পরিস্থিতিতে সভার জন্য দুবাই ভ্রমণে রাজি হননি। তাই এসিসির পূর্বনির্ধারিত সভা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুবাইয়ে করোনাভাইরাসি পরিস্থিতির উন্নতি ঘটলে চলতি মাসের শেষদিকে এই সভা অনুষ্ঠিত হতে পারে।

চীন থেকে ছড়ানো করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে মধ্যপ্রাচ্যের দেশগুলোতেও। আরব আমিরাতে এখন অবধি ৭০০ জন মানুষ এই স্পর্শকাতর ভাইরাসে আক্রান্ত হওয়ারর খবর পাওয়া গিয়েছে।

উপরে